দিল্লির আপ সরকারকে এই প্রশ্ন সুপ্রিম কোর্টের? মাথায় হাত কেজরিওয়ালের

ছবিঃ সংগৃহীত

এবার দিল্লির সমস্যা নিয়ে কেজরিওয়ালকে সরাসরি কাঠগড়ায় দাঁড়িয়ে প্রশ্ন করলো সুপ্রিমকোর্টের বিচারপতি। এখন দিল্লির মানুষ কিভাবে নিঃশ্বাস নেবে? কিভাবে তাদের জীবন ধারন চলবে? এই আপ সরকার যে জোড় বিজোর স্কিম চালু করেছে এতে যে কোনও কাজের কাজ হবে না স্পষ্ট বোঝা যাচ্ছে।

দিল্লির বাতাসে দুষণ কমার থেকে দিনের পর দিন বেড়েই চলেছে, তাই এবার এর প্রতিশেধক হিসেবে কি উদ্যোগ নেবে দিল্লি সরকার , এমন প্রশ্নই করা হয়েছে কেজরিওয়াল্কে। দিল্লির অবস্থা এখন এতোটাই খারাপ যে আর বলার মতো না। এই দিল্লির অবস্থা নিয়ে শুধু সেই রাজ্যের সরকারকে নয় কেন্দ্রীয় সরকারকে করা পদক্ষেপ নিতে বলেছে আর এর জন্য যাতে তারা রোড ম্যাপ তৈরী করার আদেশও করেছেন।

এর পরে সুপ্রিমকোর্টের বিচারপতিরা বলেছেন, দিল্লির অবস্থা খুবই শোচনীয়, এখন বাতাসের মান ৬০০ এর মধ্যে মানুষ নিঃশ্বাস নেবে কি করে? এর জন্য কেন্দ্র ও রাজ্যের দুই সরকারকে উপযুক্ত পদক্ষেপ নিতেই হবে। এদিকে দিল্লি সরকারের আইনজীবী বলে, এই অড ইভেন প্রক্রিয়া ব্যবহার করে কিছুটা উপকার হয়েছে, কিন্তু এখন অন্য গাড়ির ওপরেও নিষেধাজ্ঞা জারি করতে হবে।

দিল্লির অবস্থা যারা বাইরে রয়েছে তারা একেবারে বুঝতে পারবে না। কারণ সেখানে নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছে, চোখ জ্বালা করছে। তাই এখন আর চুপ করে বসে থাকলে হবে না।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন