মোদীর বিরুদ্ধে বিরাট অভিযোগ আনলেন মমতা, তোলপাড় দেশ জুড়ে

ছবিঃ সংগৃহীত

কেন্দ্র বকেয়া টাকা মেটাচ্ছে না, কেন্দ্রকে অভিযোগের মমতার। তিনি জানালেন কেন্দ্রের কাছে রাজ্য সরকার এখনও ১৭ হাজার কোটি টাকা পায়, এই টাকা দিলে এখন রাজ্য সরকার বুলবুলে আক্রান্ত মানুষের সাহায্যের কাজে ব্যবহার করতে পারে।

তিনি গতকাল সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন, কেন্দ্র এখনও রাজ্যের বকেয়া মেটাচ্ছে না। আর এই সময় কেন্দ্রের তরফ থেকে আমরা সবাই সাহায্যের আশা করেছিলাম কিন্তু তারা আমাদের এই দুর্দীনে সাহায্য করছে না।

প্রধানমন্ত্রীকে এই বুলবুলের কথা জানিয়েছিলাম তিনি বলেছিলেন সাহায্য করবে, কিন্তু কোথায় তারা এখনও আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয় নি। তাই এবার আমি কেন্দ্রের কাছে চিঠি পাঠাবো। আর তাদের কাছ থেকে সাহায্য চাবো ও বকেয়া মিটিয়ে দেওয়ার কথাও বলবো। এখন দেখি তাদের তরফ থেকে কেমন ইতিবাচক রেস্পন্স আসে। তিনি এর সাথে আরও বলেছেন, কেন্দ্র ঠিক্টহাক তাদের রাজস্ব দিতে পারে নি বলে রাজ্যের ৬৪০ কোটি টাকা ক্ষতি হয়েছে।

তিনি বলেছেন , বাবুল সুপ্রিয় গিয়েছিলেন বুলবুলের বিধ্বস্ত এলাকায়, আর সেখানে গিয়ে দেখেছিলেন , সেখানে নাকি ত্রাণ পৌছায়নি। আমি তাদের সবাইকে বলছি এই পরিস্থিতিতে ত্রাণ নিয়ে রাজনীতি করবেন না। আমি তাদের পাশে আছি , তাই বার বার আমি বলছি এই নোংরা রাজনীতি করবেন না। এই বুলবুলের দাপটে দুই ২৪ পরগণা সহ পুর্ব মেদিনীপুরে সব থেকে বেশী প্রভাব পড়েছে। আর সেখানেই ৬ লক্ষ মানুষ এর দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছে , তাদের মধ্যে ৫ লক্ষ বাড়ি ভেঙ্গে গেছে। এর জন্যই রাজ্য কেন্দ্রের কাছ থেকে বকেয়া চেয়ে নিচ্ছে, আর তা দিলেই মানুষের পাশে দাড়াতে পারে বলে মন্তব্য করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন