‘পাকরাষ্ট্রের DNA তেই আছে সন্ত্রাসবাদ’, একহাত নিয়ে ইউনেস্কোয় কড়া জবাব ভারতে

পাকরাষ্ট্রের DNA তেই আছে সন্ত্রাসবাদ

এবার প্যারিসে অনুষ্ঠিত ইউনেস্কোয় করা জবাব দিল ভারত। এবার ভারত তার প্রতিবেশী দেশ পাকিস্তান এর কথা তুলে ধরলো , এবং এক কড়া জবাব দিল। পাকিস্তানের আর্থিক সঙ্কট, তাদের দেশের সাধারণ মানুষের কথা ও বিশেষ করে সন্ত্রাসের কথা তুলে ধরলো সবার সামনে অনন্যা আগারওয়াল। তিনি বললেন, যদি দেখা যায় , তাহলে আপনারাও দেখতে পারবেন পাকিস্তান ভেতরে ভেতরে শেষ হয়ে যাচ্ছে।

কিন্তু তার প্রতিকার করবে কে। যদি দেখেন দেখতে পারবেন পাকিস্তানের রক্তে সন্ত্রাস মিশে গেছে, তাদের ডিএন এর মধ্যেই সন্ত্রাস। তাহলে তারা ভালো হবে কিভাবে। তিনি সাথে আরও বলেন, পাকিস্তনা এখন ইউনেস্কোর মঞ্চকেও অপব্যবহার করছে, নোংরা রাজনীতি করছে। এই সব কাজের জন্য আমি তাদের ধিক্কার জানাই।

তিনি কিন্তু এখানেই থেমে থাকেন নি, তিনি বলেন এক জন রাষ্ট্রনেতা হয়ে কিভাবে একজন রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে দাঁড়িয়ে হুমকি মূলক কথা বলতে পারে। কিছুদিন আগেই ইমরান খান রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় দাঁড়িয়ে পারমাণবিক হামলার হুমকি দিয়েছিলেন। তিনি বলেছিলেন দুই দেশ পারমাণবিক শক্তিধর, আর তাদের মধ্যে যুদ্ধও লাগলে পরিণতি ভয়ানক হবে। তাই এই কথা টেনে এনে অনন্যা ইমরান খানকে তোপ দাগেন।

তিন আরও বলেন এদিকে মোসারোফ লাদেন ও হাক্কানী কে সন্ত্রাসের নায়ক হিসেবে বিবেচিত করেছে , এখন এই প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করলে তারা কি জবাব দেবেন? পাকিস্তানের অবস্থা দিন দিন নিন্মদিকে যাচ্ছে, সেখানে থাকা সংখ্যা লঘুদের ওপরে অত্যাচার হচ্ছে, তাদের মানবাধিকার লঘন করা হচ্ছে। কেনো এমনটা কেনো হচ্ছে?

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন