দিল্লির বায়ু দূষণ নিয়ে মুখ খুললেন কেজরিওয়াল, নিতে পারেন এই বিশেষ পদক্ষেপ

১২ নভেম্বর পর্যন্ত অড ইভেন স্কিম চালু ছিল দিল্লিতে। কিন্তু এবার সেই স্কিম আবার চালু হওয়ার সিদ্ধান্ত নিতে পারে আম আদমি পার্টি। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছে ,আমরা আবহাওয়া দপ্তর সুত্রে খবর পাওয়া গেছে আগামী ২-৩ দিনের মধ্যে দিল্লির বায়ুর গুণগত অনেক উন্নতি হবে।

কিন্তু সেই উন্নতি হবে বলে মনে করছে না অনেকেই। তাই এবার কেজরিওয়াল বলেছে যদি বায়ুর উন্নতি না হয় তাহলে ১৮ নভেম্বর থেকে ফের চালু হবে দিল্লির রাস্তায় অড ইভেন স্কিম। দিল্লির বায়ূদূষণের জন্য এই আম আদমি পার্টি, গাড়ির ধোয়াকেই দায়ী করেছে, কিন্তু যদি দেখা যায় এর সাথে অনেক কিছুই মিশে আছে।

এটা একটা ককটেলে পরিণত হয়েছে। এই স্কিম নিয়ে আগের বার বিজেপির সাথে আম আদমির ঝামেলা হয়েছিল। একদিকে এপি বলে গাড়ির ধোয়ার কারণে কিছুটা হলেও এর প্রভাব পরছে, তাই এটা যদি বন্ধ করে দেওয়া হয় তাহলেও কিছুটা সুফল পাওয়া যাবে, আবার এদিকে বিজেপির তরফ থেকে বলা হয় এটা একেবারে ভূল সিদ্ধান্ত।

কারণ শুধু ব্যাক্তিগত গাড়ির ওপরেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, অন্য সব গাড়ি আগের মতোই চলছে। এটা আসলে খড় পোড়ানোর থেকে যে ধোয়া নির্গত হয় তার প্রভাব দিল্লির ওপরে পড়েছে বলে জানায় বিজেপি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন