রাফায়েলের দাম নিয়ে একি বললেন শীর্ষ আদালত, শোরগোল দেশ জুড়ে

বৃহস্পতিবার রাফায়েল মামলার রায় শুনিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। সমস্ত শুনানি শেষ করে পুনর্বিবেচনার পর সুপ্রিম কোর্টের তরফে রাফায়েল জেট কেনা বেচার সঙ্গে আপেল কমলা লেবুর দাম একই দৃষ্টিভঙ্গিতে দেখা উচিত নয় বলে মত প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার রাফায়েল মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে দেশের শীর্ষ আদালত। আর্জি খারিজ হয়ে যাওয়ার পরেই কংগ্রেসের তরফে রাহুল গান্ধী টুইট করে রাফাল দুর্নীতি তদন্ত মামলায় এক বিরাট পথ খুলে গেছে বলে জানান একই সঙ্গে সরকারের নিরপেক্ষ তদন্ত করে তা সততার সঙ্গে তুলে ধরা উচিত বলেও মন্তব্য করেছেন পাশাপাশি দুর্নীতি দমনে যৌথ সংসদীয় তদন্ত কমিটি গঠন করা উচিত বলেও জানান তিনি।

2016 সালের ডিসেম্বর মাসে ফ্রান্সের থেকে 36 টি রাফায়েল যুদ্ধবিমান কেনার বরাত দেয় প্রধানমন্ত্রী মোদী সরকার। ঊনষাট হাজার কোটি টাকার বিনিময়ে এই বরাত দেওয়া হয়েছিল কিন্তু তার পরেই রাফাল নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে কংগ্রেস। বরাতের বিষয়টি সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিল কংগ্রেস যদিও কয়েক মাস আগে রাফাল দুর্নীতি নিয়ে রায় শুনিয়েছিল দেশের শীর্ষ আদালত কিন্তু তা সত্ত্বেও রিভিউ পিটিশন দায় রেকর্ডে কংগ্রেস।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন