মহারাষ্ট্রের জোট ভাঙ্গা নিয়ে বিস্ফোরক মন্তব্য শিবসেনার

এবার মহারাষ্ট্রের জোট ভাঙ্গার জন্য শিবসেনা দায়ী করল অমিত শাহকে। মহারাষ্ট্রে তারা দুজনের জোটের ফলেই জয় লাভ করেছে , কিন্তু এতে লাভের লাভ কিছুই হয় নি। ভোটের ফল বেড়োনোর পরেই শিবসেনা দাবি করে ৫০-৫০ রীতি। কিন্তু এতে বিজেপি সম্মতি প্রকাশ না করলে তাদের মধ্যে তৈরী হয় এক ঠান্ডা লড়াই। যেতে তাদের মধ্যে সেই পুরানো জোট ভেঙ্গে যায়।

শিবসেনার দাবি ছিল লোকসভা ভোটের আগে বিজেপি নাকি তাদের বলেছিল ৫০-৫০ রীতি মেনে চলবে , কিন্তু তারা সেই কথা রাখে নি। এর জন্যই তাদের মধ্যে জোট ভেঙ্গে যায়। শিবসেনা বলেছিল বিজেপি থেকেও একজন থাকবে মুখ্যমন্ত্রী ও শিবসেনা থেকেও। কিন্তু দুজনেই আড়াই বছরের জন্য।

এবার এই কথা বিজেপি না রাখাতেই আজ এই অবস্থা। উদ্ধব ঠাকর এই জোট ভাঙ্গার জন্য কেবল্মাত্র অমিত শাহকেই দায়ী করেন। কারন তার সাথেই যাবতীয় কথা হয়েছিল , এবং তিনি তাদের কথাও দিয়েছিল, এমন্টাই দাবি করেছে উদ্ধব ঠাকর।

যখন লোকসভা ভোটের প্রচার হয়, বিভিন্ন জায়গায় সভা হয় তখন বিজেপির তরফ থেকে এমনকি প্রধানমন্ত্রীও বলে ফড়নবীশই মুখ্যমন্ত্রী হবে, কিন্তু আবার শিবসেনারাও বলে তাদের থেকেই এবার মুখ্যমন্ত্রী হবে। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হল কোথায়। তাই এবার শিবসেনা দাবি করছে, তখন কেনো চুপ করেছিল অমিত শাহ। তারা তাদের তরফ থেকে প্রধানমন্ত্রীকে কিছুই জানায় নি। এটাই আমাদের বিস্মিত করেছে।