গো দুগ্ধ সোনা, গো মূত্রের তামা থাকে! বিজেপির নয়া দাবি, ভিডিও প্রচার, দেখুন ভিডিও

গরুর দুধে থাকে সোনা, আর সেই সোনা পাওয়া যায় দেশি গরুর পুজোর ভিতরে থাকা স্বর্ণ নারী থেকে, দেশি গরুকে মা বলা হয়, গত সোমবার বর্ধমানের টাউন হলে গাভী করলেন সমিতির একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে এমনই বিস্ফোরক দাবি করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের এই মন্তব্যকে ঘিরে গত এক সপ্তাহ ধরে কম জলঘোলা হয়নি। তবে দিলীপ ঘোষের এই মন্তব্যের পর পোল্যান্ডের এক গবেষক দল গরুর দুধে সোনা থাকে বলেই যুক্তি দিয়েছিলেন। এমনকি সে সময় বহু বিজেপি তাবড় নেতৃত্বদের দিলীপ ঘোষের পাশে থেকে যুক্তি দিতে দেখা গেছে তবে এবার দিলীপ ঘোষের মন্তব্যকে সমর্থন জানিয়ে বিভিন্ন জায়গায় প্রচার শুরু করল বিজেপি, একটি ভিডিও তৈরি করে প্রচার করা হচ্ছে যেখানে দেখা গিয়েছে শুধুমাত্র গরুর দুধে সোনাই থাকে না গরুর মূত্রে তামা ও থাকে।

যা নিয়ে এ বার নতুন করে বিতর্ক শুরু হয়েছে। বিজেপির তরফে যে ভিডিও প্রকাশিত হয়েছে সেটি প্রায় বারো মিনিটের আর সেখানে ডায়াগ্রাম সহ বোঝানো হয়েছে গরুর কুজে সূর্য কিন্তু নারী রয়েছে আর সেখানে সোনা তৈরি হয়ে কী ভাবে দুধে মিলছে তা ও ভিডিওর মাধ্যমে দেখানো হয়েছে, আর তাতেই নাকি অরুর ঘি দুধ মাখন সোনালি রং থাকে।