ধেয়ে আসছে ‘বুলবুল’! এই মুহূর্তে বড় ঘোষণা রাজ্য সরকারের, শীঘ্রই জানুন

153
ধেয়ে আসছে 'বুলবুল'! এই মুহূর্তে রাজ্য সরকারের বড় ঘোষণা

পশ্চিম বঙ্গের দিকে ধেয়ে আসছে বুলবুল। আর তার শকি নাকি আগের থেকে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এর ফলে কলকাতা সহ অন্যন্য জেলেগুলোর প্রাথমিক স্কুল ছুটির ঘোষণা করা হয়েছে, কলকাতা, দুই ২৪ পরগণা, দুই মেদীনীপুর, ঝাড়্গ্রাম, নদীয়া, সব জায়গাতে করা সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দপ্তর আগের থেকেই এর গতিবিধির ওপরে লক্ষ্য রাখছে কিন্তু তারা জানিয়েছে এই ধরনের ঘূর্ণিঝড়ের গতিবিধি যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তাই এখনও বোঝা যাচ্ছে না কোতায় এসে আছড়ে পরবে এই ঘুর্ণিঝড়।

এই রকম আপডেট পেতে লাইক করুন

হাওয়া অফিস জানিয়েছে সাগদ্বীপে আছড়ে পরার আশঙ্কা আছে। এমনকি এই ঘূর্ণিঝড় বাংলাদেশের চট্টগ্রামের উপকুলেও আছেড়ে পরতে পারে। কিন্তু এর জন্য সবাই প্রস্তুত। দীঘা , মন্দারমনি, সবা জায়গায় করা নজরদারি। এই ঝড়ের কারনে সমুদ্র উত্তাল আর তার ফলে মৎস্যজীবীদের ও পর্যটকদের সমুদ্রে যেতে বারন করা হয়েছে।
এই ঘূর্ণিঝড় যখন উপকূলে আছড়ে পরবে তখন তার গতি হবে ৯০ কিমি প্রতি ঘণ্টা। আজ এই ঘূর্ণিঝড়ের ফলে কলকাতায় বৃষ্টি শুরু হয়ে গেছে।

আর অন্য সব অঞ্চলেও ভারী বৃষ্টির সম্ভবনা আছে বলে জানায় আবহাওয়া দপ্তর। এর তান্ডব আজ শনিবার রাত থেকেই শুরু হবে, যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত বিরাজ করবে। চারদিকে ত্রাণ থেকে শুরু করে উদ্ধার করার সব সামগ্রীর ব্যবস্থা করা হয়েছে। উপকুলের কাছে যে সব মানুষ বসবাস করত তাদের নিরাপদ স্থানে নিয়ে আসার ব্যবস্থা করছে। মোকাবেলা বাহীনিদের যেকোনও পরিস্থিতিতে সতর্ক থাকতে বলা হয়েছে। মানুষ যাতে সব সময় সজাগ থাকে তার জন্য সবসময় মাইকে এনাউন্সমেন্ট চলছে। এর উৎস স্থল ছিল পুর্ব মধ্য বঙ্গোপসাগর। আর সেখানেই ভয়ঙ্কর নিন্মচাপের সৃষ্টি হয়ে পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে।।

এই রকম আপডেট পেতে লাইক করুন