কলকাতায় ‘বুলবুল’ ঠিক কখন আছড়ে পড়বে? কতক্ষণ বিরাজ করবে? জেনে নিন শীঘ্রই

2101
ছবিঃ সংগৃহীত

এবার আরেক ভয়ঙ্কর খবর শোনালো আবহাওয়া দপ্তর। আগের থেকে আবহাওয়া দপ্তর বছিল বুলবুল রবিবার কলকাতায় প্রবেশ করবে কিন্তু এবার তারা বল অন্য খবর। বুলবুল শনিবারেই ঢুকবে কলকাতায়। আর তার সাথে যেমনটা ভাবা হয়েছিল তার গতিবেগ ৯০ এর মধ্যে থাকবে, সেটা এখন বেড়ে হয়ে গেছে ১৩৫ কিমি প্রতি ঘন্টা। অর্থাৎ এই ঘূর্ণিঝড় আরও অনেকটাই শক্তি সঞ্চয় করে বাংলার দিকে ধেয়ে আসছে।

হাওয়া অফিস জানিয়েছে আগামীকাল ঠিক সকাল ৮ টা ১৭ মিনিটে কলকাতায় ঢুকবে এই বুলবুল। আর তা বিরাজ করবে রাত ৮ টা ৪২ পর্যন্ত। যদি সময় হেসেব করে দেখা যায় তাহলে ১২ ঘন্টার থেকেও বেশী সময় কলকাতা সহ দক্ষীণ বঙ্গে বিরাজ করবে।

এই ঘূর্ণিঝড় রাত ৯ টা ৫৮ মিনিটে প্রবেশ করবে বাংলাদেশে আর তার পরেই বাংলাদেশের খেপুপাড়াতে আছড়ে পরবে এই ঝড়, অনেক ক্ষয়খতির আশঙ্কা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। এর শক্তি যখন আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে , তার মানে ক্ষ্যক্কতির পরিমাণও যে বাড়বে তা বোঝাই যাচ্ছে।

এই ঝড় যখন দক্ষিণ বঙ্গে বিরাজ করবে তখন দুই ২৪ পরগণা সহ, দুই মেদীনীপুর, বিভিন্ন জায়গায় এর তান্ডব্লীলা চলবে, ঝড়ের সাথে ভারী থেকে অতিভাড়ী বৃষ্টির সম্ভবনা আছে বলে জানিয়েছে তারা।।

এই রকম আপডেট পেতে লাইক করুন