BREAKING: মহার্ঘ ভাতা নিয়ে বিরাট পদক্ষেপ সরকারী কর্মীদের

48

এবার রাজ্য সরকারের কর্মীরা বকেয়া ডিএর দাবি নিয়ে ফের আদালতের দারস্ত হলেন। এর আগেও তারা এই ব্যাপারেই দারস্ত হয়েছিলেন কলকাতা হাইকোর্টের। ফের আরেকবার।এবার স্যাটের সাথে ফের এক আইনি লড়াইয়ের সম্ভবনা আছে বলে অনেকে মনে করছে।

কারন তাদের কাছে নতুন করে ফের বকেয়া ডিএর আবেদন জমা পড়েছে। এর আগে রাজ্য সরকারী কর্মীরা এই আবেদন জানিয়েছিল স্যাটের কাছে, কিন্তু কোনও কাজ না হওয়ায়। এবার তারা আদালতের দারস্ত হয়েছে। আর তারপরেই আদালত তরফে জানা গেছে, আগের রায় পুনর্নির্বাচন করার আবেদন জমা পড়েছে যা কিছুদিনের মধ্যেই শুনানি হবে।

কিন্তু এর আগে সরকারের তরফ থেকে বলা হয়েছিল তারা ডিএ দেবে সরকারী কর্মীদের। কিন্তু স্যাটের মতে , কর্মীদের সব বকেয়া মিটিয়ে দিতে হবে, তাছাড়া তাদের ডিএ কেন্দ্রীয় কর্মীদের হারেই দিতে হবে। এই কথা শোনার পরে কর্মীরাও উচ্ছাছে ফেটে পরলেও , রাজ্যের কপালে চিন্তার ভাঁজ পরে যায়।

এই কথার পরিপ্রেক্ষিতে মমতা ব্যানার্জী বলে। তোমরা তো বলেই খালাস, এত সম্ভব না, কারণ এবার ৫৬ হাজার কোটি টাকা ঋণ শোধ করতে হবে। আমরা দিতে ছাইলেও পারবো না। আমাদের পক্ষে কেন্দ্রের মতো ডিএ দেওয়া সম্ভন না।

সব কিছু কাজ আমাদের ভেবে করতে হয়। আগে তো কর্মীরা ১ তারিখে বেতন পেতই না, এখন তারা সেই বেতন ১ তারিখে পাচ্ছে। শুধু আমাদের এই ডিএ নিয়ে ভাবলেই হবে না। কারন পে কমিশনও আছে।

এই কথা বলার পর কর্মীদের অনেটা সন্দেহ ছিলমনে, এদিকে স্যাট তাদের তরফ থেকে রাজ্যের কাছে নোটিশ পাঠায়, যে কর্মীদের আগামী ১ লা জানুয়ারী থেকেই মহার্ঘ ভাতা দিতে হবে। এটা তারা গ্রহণ করলেও, কর্মীদের বকেয়া, নিয়ে কোনও কথাই বলে নি রাজ্য সরকার।

এই রকম আপডেট পেতে লাইক করুন