উত্তাল শুরু সাগরে, এই মুহূর্তে ‘বুলবুল’ নিয়ে বিশেষ সতর্কবার্তা! জানুন শীঘ্রই

220
প্রতিকী ছবি

এবার বাংলাদেশের দিকে এগিয়ে আসছে বুলবুল। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, খুব শীঘ্রই বাংলাদেশের দিকে অগ্রসর হচ্ছে এই বুলবুল, আর এই ঘূর্ণিঝড় যত এগিয়ে আসবে ততই তার শক্তি বাড়তে থাকবে। গতকাল বিকেলের দিকে এই ঘূর্ণিঝড় অবস্থান করছিল চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৮২০ কিমি দূরে। আগে ছিল এই ঘূর্ণিঝড় দক্ষিণ, দক্ষিণ–পশ্চিমে, এখন তা দিক পরিবর্তন করে উত্তর–পশ্চিমে অগ্রসর হতে পারে।

এই কারণে সব জায়গায় সতর্ক বার্তা জারিও করা হয়েছে। এতো দূরে অবস্থান থাকা সত্ত্বেও গতকাল থেকে সমুদ্র উত্তাল হয়ে উঠেছে, এই কারণে সেখানকার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। এর সাথে নৌসেনাদের মাঝ সমুদ্রে থাকতে বারণ করা হয়েছে, তারা যেনো উপকুলের কাছেই থাকে, এবং সেখান থেকে সব গতিবিধি লক্ষ্য করার চেষ্টা করে।

এই বুলবুল যখন উপকুল অঞ্চলে আছড়ে পরবে তার হাওয়ার বেগ থাকবে ৮৮ কিমি। প্রসাশন সব জায়গাতে সতর্ক বার্তা জারি করা হয়েছে। যদি সব কিছু হাতের বাইরে চলে যায়, তাহলে সতর্কতা বাহীনীকে মোতায়েন করা হয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে , এইসব ঘূর্ণিঝড় যখন তখন তার গতিবিধি পরিবর্তন করতে পারে। এর জন্য আগের থেকে অনুমান করা খুবই শক্ত। এখন শুধু সময়ের অপেক্ষা কোন উপকূলে এই ঘূর্ণিঝড় আছড়ে পরে।

এই রকম আপডেট পেতে লাইক করুন