আপনার একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট? তাহলে শীঘ্রই পড়ুন, নাহলেই পড়তে পারেন বিপদে

85

আপনার যদি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে থাকে তবে সাবধান হয়ে যান। কারণ ব্যাঙ্কের তরফ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এমন কিছু গ্রাহক আছে যাদের ব্যাঙ্কে একাধিক অ্যাকাউন্ট রয়েছে। যদি সেই অ্যাকাউন্টগুলি ব্যবহার করা না হয় তবে সেই অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেবে ব্যাঙ্ক।

এই রকম আপডেট পেতে লাইক করুন

অ্যাকাউন্ট রাখতে গেলে নূন্যতম ব্যালান্স রাখতে হয়। তা না রাখলে দিতে হয় জরিমানা। কোনো ব্যাঙ্কের অব্যবহিত অ্যাকাউন্ট বন্ধ করতে হলে সবার আগে অ্যাকাউন্টে বিনিয়োগ, ঋণ, ব্যবসা বাণিজ্য, ক্রেডিট কার্ড পেমেন্ট ও বিমার টাকা দেওয়া, এই সমস্ত বিষয়গুলি ডিলিঙ্ক করতে হবে।

ধরুন আপনার ৭ টি অ্যাকাউন্ট রয়েছে। তাই সব মিলিয়ে আপনার থাকতে হবে ১০,০০০ টাকা। বছরে ৪% সুদ পাওয়া যায়। এই হিসেবে বছরে সুদ পাওয়া যাবে ১,৬০০ টাকা। তবে টাকা মিউচুয়াল ফান্ডে টাকা বিনিয়োগ করলে ১০% পর্যন্ত সুদ পাওয়া যায়।

একটি আবেদনপত্র পূরণ করে আবেদন করতে হবে। জয়েন্ট অ্যাকাউন্ট থাকলে দুজনের সই আবশ্যিক। টাকা ২০,০০০ পর্যন্ত কাশে পাওয়া যাবে। এর থেকে বেশি হলে অন্য অ্যাকাউন্ট-এ ট্রান্সফার করতে হবে। সঙ্গে আরও একটি আবেদন পত্র পূরণ করে অ্যাকাউন্টের অবশিষ্ট টাকা গ্রাহককে ট্রান্সফার করে দিতে হবে। অ্যাকাউন্ট বন্ধ করতে গ্রাহককে ব্যাঙ্কে যেতে হবে।

কেউ যদি অ্যাকাউন্ট খোলার ১৪ দিনের মধ্যে বন্ধ করতে চান, তবে কোনো আলাদা চার্জ লাগবেনা। অ্যাকাউন্ট বন্ধ করার সাথ সাথ চেক বুক এবং এটিএম কার্ড বন্ধ করার জন্য আবেদন করুন। একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট যদি থেকে থাকে এবং যায়নি যদি সেই অ্যাকাউন্ট বন্ধ করতে চান, তবে অন্য অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করে দিতে হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন