বাংলায় ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’, দঃবঙ্গের লোকেদের জন্য বিশেষ বার্তা

124
প্রতীক ছবি

আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে পশ্চিম বঙ্গের দিকে ধেয়ে আসছে ঘূর্নিঝড় বুলবুল। আর তার ফলেই সপ্তাহের শেষে ভারী বৃষ্টির সম্ভবনা আছে। এই ঘুর্ণিঝড় এখন নিন্মচাপের আকার ধারন করেছে, আর তার ফলেই এর শক্তি আরও বৃধি পেয়েছে। আগামী শুক্রবার থেকে আবহাওয়ার বদল ঘটবে। শনিবার থেকে হালকা মাঝারী বৃষ্টির সম্ভবনা আছে।

এই ঘুর্নীঝড়ের প্রভাব পবে বেশীরভাগ উপকুলের জেলাগুলোতে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে বুলবুলের তান্ডব শুরু হবে। কিন্তু তারা আশ্বাস দিয়েছে রবিবার থেকে আবহাওয়া অনেকটাই পরিবর্তন হবে, এই ঘুর্ণিঝড় পুর্ব–মধ্য বঙ্গোপ্সাগরে উৎপন্ন হপ্যেছে, আর তার ফলেই এটি এতোটা শক্তি সঞ্চয় করেছে। ওড়িশা উপকুলের সাথে অন্ধ্র উপকুলের সব জায়গায় সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা সহ দুই মেদিনীপুর, ও ২৪ পরগণায় বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে।

এদিকে মহা তান্ডব করছে, যা গুজ্রাটের উপকূলে বৃহস্পতিবার আছড়ে পরবে, তার প্রভাব কিছুটা হলেও পশ্চিম বঙ্গে পরবে, এবার তার ওপরে বুলবুলের তান্ডব। মহার গতিবেগ থাকবে ৯০- ১০০ কিমি। সেই বেগে ঝড় এবার আছড়ে পরবে গুজরাট উপকূলে। গুজরাট সহ , মহারাষ্ট্রের ৫ টি জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে। সেখানেও আছড়ে পরতে পারে মহা নামক এই ঘুর্ণিঝড়।

এই রকম আপডেট পেতে লাইক করুন