অবশেষে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার, জানুন খুঁটিনাটি

1166
ছবিঃ সংগৃহীত

এবার রাজ্য সরকার তাদের তরফ থেকে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। তারা সেখানে লাইব্রেরি পদের জন্য এই বিজ্ঞপ্তি করেছিল। পাব্লিক সার্ভিস কমিশনের তরফ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়। এই পদের জন্য মোট ২৬ টি পদ আছে, আর তার মধ্যে তপশীলী জাতিদের জন্য ৬ টি আসন সংরক্ষিত করে রাখা হয়েছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এর আবেদনের সময় শুরু ৫ নভেম্বর থেকে আর তা চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। এর জন্য আপনার যেসব শিক্ষাগত যোগ্যতা থাকা উচিৎ তা হল, ইনফরমেশন সাইন্স, পোস্ট গ্রাজুয়েশনে লাইব্রেরি সাইন্স এইসবে আপনার ৫৫ ৫ নম্বর লাগবে, আর যারা সংরক্ষিত হিসেবে আছেন তাদের ৫০% হলেই চলবে।

এই পদের জন্য আরও যে সব গুরুত্বপুর্ণ যোগ্যতা থাকতে হবে সেটা হল, বাংলা ইংরেজিতে দক্ষতা থাকতে হবে, নেট, সেট পাশ করতে হবে। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। এই চাকরির জন্য সর্বোচ্চ বয়স ৪০ এর মধ্যে থাকতে হবে। কিন্তু তপশীলী জাতিরা ৫ বছর ছাড় পাবে।

এই আবেদনের জন্য জেনারেল ও ওবিসিদের ২১০ টাকা করে দিতে হবে কিন্তু তপশীলী ও উপজাতিদের কোনও টাকা দিতে হবে না। এই আবেদনের টাকা আপনি ড্রাফট, নেট ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডের মাধ্যমে করা যাবে। এই সম্পর্কে আরও জানতে চাইলে www.pscwbapplication.in ওয়েবসাইটে খোজ করতে পারেন।

এই রকম আপডেট পেতে লাইক করুন