প্রতিশ্রুতি না রাখায় প্রাথমিক শিক্ষকদের বিক্ষোভে ধুন্ধুমার কলকাতা

58
প্রতীক ছবি

ফের কলকাতার রাস্তায় প্রাথমিক শিক্ষকদের বিক্ষোভ। ন্যায্য বেতনের দাবিতে মঙ্গলবার বিক্ষোপে নেমেছেন প্রাথমিক শিক্ষকের একাংশ। তাঁদের লক্ষ ছিল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে বিক্ষোভ দেখানো। কিন্তু বাঘাযতীন মোড়েই তাঁদের আটকে দেয় পুলিশ। শিক্ষকরা দাবি করছেন, তাঁদের গ্রেড ওই বাড়ানো হলেও প্রত্যাশামত বেতন পাচ্ছেননা।

এই রকম আপডেট পেতে লাইক করুন

গ্রেড পে হাজার টাকা বেড়েছে। কিন্তু পে বেন্ডের কোনো পরিবর্তন হয়নি। কারোর বেতন বেড়েছে হাজার টাকাই, আবার কারোর বেড়েছে ২ হাজার টাকা। উপযুক্ত ভাতা পাচ্ছেননা অবিজ্ঞ শিক্ষকরাও। এই অভিযোগগুলি শিক্ষামন্ত্রীকেও জানানো হয়েছিল, কিন্তু কোনো লাভ হয়নি বলে অভিযোগ।

এসব দাবি পূরণ না হওয়ার জন্য বুধবার রাস্তায় নামার সিদ্ধান্ত নেন প্রাথমিক শিক্ষকের একাংশ। যাদবপুর এইট-বি বাসস্ট্যান্ড থেকে নাকতলায় শিক্ষামন্ত্রীর বাড়ির উদ্দেশ্যে শিক্ষকদের মিছিল যাচ্ছিল। তবে প্রশাসন আগে থেকেই প্রস্তুত ছিল।

শিক্ষকদের আটকে দেওয়া হয় বাঘাযতীন মোরেই। তারপর শিক্ষকরা সেখানেই ধর্নায় বসে পড়েন। বার বার অনুরোধ করার পরেও বিক্ষপ প্রত্যাহার করেননি তাঁরা। তারপর শিক্ষামন্ত্রীর কড়া বার্তার পর তাঁরা সরে গিয়ে একটি পার্কে যান। সেখানেই চলছে বিক্ষোভ।

এই রকম আপডেট পেতে লাইক করুন