৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা মমতা সরকারের

60

গতকাল কাশ্মীর থেকে ১৩৮ জন শ্রমিক বাংলায় ফিরে এসেছে, আর তার মধ্যে ৫ জন ছিল অসমের শ্রমিক। এবার বাকি ১৩৩ জন শ্রমিকদের ৫০ হাজার টাকা করে এককালীন টাকা দেওয়া হবে। আর সেই কথাই এবার ঘোষণা করল মমতা ব্যানার্জী। তিনি সাথে এই কথাও বলেছেন, যাদের মাথা গোজার জায়গা নেই তাদের মাথা গোজার জন্য বাড়ির ব্যবস্থা করে দেওয়া হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

শ্রমিকদের সমর্থন প্রকল্পের দ্বারা এই ৫০ হাজার টাকা দেওয়া হবে। আর বাংলার বাড়ি প্রকল্পের দ্বারা বাড়ির ব্যবস্থা করে দেওয়া হবে। আর তার সাথে তিনি এটাও জানিয়েছে যদি তাদের কোনও ধরনের অসুবিধা হয় তারা তাদের জেলার ডিএমের সাহায্য পাবে।

কর্তাপুরে জঙ্গী হানায় ৫ জন বাংলার শ্রমিক মারা যায়, আর তার পরেই সবাই ভীত সন্ত্রস্ত হয়ে থাকে। এর পরে মমতা ব্যানার্জী সিদ্ধান্ত নেয় বাংলার কাশ্মীরে কর্মরত সব শ্রমিককে ফেরত নিয়ে আসা হবে, আর তার পরেই আর দেরি না করে গতকাল তাদের ট্রেনে করে ফিরিয়ে নিয়ে আসা হয়। কলকাতা স্টেশনে তাদের নিয়ে আসা হয়,সেখানে উপস্থিত ছিল ফিরহাদ হাকিম সহ আরও অনেক নেতারাই।

এই ঘটনার পর অনেকেই বলছে কাশ্মীরে যে এখনও অশান্ত আছে তা স্পষ্ট বোঝা যাচ্ছে। মমতা ব্যানার্জী বলেন, এই হামলা পুর্ব পরিকল্পিত ছিল কারন সেই দিনই ইউরোপীয় প্রতিনিধিরা কাশ্মীরে ঢুকেছিল, তাও কেনো এই হামলা। জম্মু কাশ্মীর নিয়ে বিজেপি সরকার যতই বলুক, উপত্যকা একেবারে শান্ত আসলে তা নয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন