বেতন বাড়ানো নিয়ে অবশেষে সুখবর ঘোষণা মমতার

57

এবার মমতা বন্দ‍্যোপাধ‍্যায় সুখবর শোনালো অধ‍্যাপকদের জন‍্য। কারণ এবার তাদের বেতন বৃদ্ধি করার ঘোষণা করা হল। এর আগে মমতা বন্দ‍্যোপাধ‍্যায় শিক্ষক সহ অন‍্যান‍্যদের বেতন বৃদ্ধি করেছে, আর তারফলে তাদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ‍্যোপাধ‍্যায়।

তিনি আজ নেতাজী ইন্ডোর স্টেডিয়াম থেকে এই ঘোষণা করেছে। তিনি বলেছেন আগামী বছরের ১ লা জানুয়ারি থেকেই এই নতুন বেতন লাগু হয়ে যাবে। তাছাড়া ১৬, ১৭, ১৮, ১৯ এই সাল গুলো থেকে অধ‍্যাপকদের ৩% ইনক্রিমেন্ট করা হবে। মমতা বন্দ‍্যোপাধ‍্যায় এই অধ‍্যাপকদের সাথে আরও সহ শিক্ষক , গেস্ট লেকচারার ও আরো কলেজের শিক্ষকের বেতন বৃদ্ধি করার ঘোষণা করেছে।

মমতা বন্দ‍্যোপাধ‍্যায় তার ঘোষণার পর অধ‍্যাপকদের উদ্দেশ্যে বলেছে, এটা গরিবের সরকার হলেও মাথা উচু করে বেচে থাকার সরকার। এই সরকারের যতটুকু ক্ষমতা ছিল ততটুকুই করেছি। আশা করি খুশি হয়েছেন। এই কথার পর কারো মুখে হাসি ফুটে ওঠে নি, তাই দেখে মমতা বন্দ‍্যোপাধ‍্যায় বলেছে, একটু হলেও খুশি হওয়া আপনাদের দরকার, মুখে হাসি দেখতে পাচ্ছি না কেন?

এর সাথে মমতা বন্দ‍্যোপাধ‍্যায় আরও বলেছেন, যদি কেউ ভাবে কেন্দ্রের মতো রাজ‍্যের বেতন দিতে হবে ,তাহলে আমরা নিরুপায়। কারণ তাদের কাছে আরবিআই আছে, যেটা রাজ‍্যের কাছে নেই তাই বলছি, এমন অবাস্তব দাবি না করাই ভালো । তাও আমরা আমাদের মতো চেষ্টা করছি। এতে আপনাদের খুশি হওয়া দরকার।

আপনাদের আরও এককা অথা জানা উচিৎ সরকার ৫০ হাজার কোটি টাকার ঋণ শোধ করছে। এসব করেও আমরা আমাদের সাধ‍্য মতো বেতন বৃদ্ধি করছি। এর আগে মমতা বন্দ‍্যোপাধ‍্যায় শিক্ষকদের পে কমিশন বাড়ানোর আশ্বাস দিয়েছেন, সাথে পেনশনভোগীদেরও পে কমিশন বৃদ্ধির আশ্বাস দেন যা আগামী বছরের ১ লা জানুয়ারি থেকেই শুরু হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন