মোদীকে কোনঠাসা করতে শুরুতেই হোঁচট কংগ্রেসের, সফল হয়েও যেন হল না!

59

দেশের আর্থিক দুরাবস্থা চলছে, তাই দেশের আর্থিক অবস্থা নিয়ে বিরোধীরা মোদী সরকারকে বার বার তোপ দেগেছেন এবং মোদী সরকারকে এই ইস্যুকে কেন্দ্র করে কোনঠাসা করতে একেবারে মরিয়া বিরোধীরা। বিশেষ করে কংগ্রেস।

তাই এবার দেশের আর্থিক সংকট নিয়ে মোদী সরকারকে চাপে ফেলতে হাজার চেষ্টা করলেও তা যে আদৌ ধোপে টিকল না তা একবার প্রমানিত। বিরোধীদের নিয়ে ডাকা কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচিতে সোমবারের বৈঠকে 13 দলের প্রতিনিধিরা থাকলেও তাতে হাজির ছিলেন না এনসিপি, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি, আম আদমি পার্টি।

জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের তরফে নাদিমুল হক উপস্থিত থাকলেও সুদীপ বন্দ্যোপাধ্যায় কিংবা ডেরেক ও ব্রায়েন যোগ দেননি। যদিও কংগ্রেসের তরফে বেশ কয়েকজন নেতৃত্ব হাজির ছিলেন কিন্তু হেভিওয়েটদের গরহাজিরায় কার্যত বৈঠক সফল হয়েও যেন হল না।

কংগ্রেসের তরফে 15 নভেম্বর অবধি যে বিক্ষোভ কর্মসূচীর ডাক দেওয়া হয়েছে তাতে কিন্তু বাকি দলের যে সায় নেই তা একবার প্রমানিত। যদিও প্রথমে যৌথ বৈঠকের আশা ছিল কিন্তু শেষ অবধি তা হল না, তাই বৈঠকে লোকতান্ত্রিক জনতা দলের নেতা শরদ যাদব যুক্তি দেন, মহারাষ্ট্র-হরিয়ানায় মানুষ বিজেপিকে জবাব দিয়েছেন।

এমনকি অখিলেশ বা মায়াবতীর তরফেও কেউ উপস্থিত ছিল না। তাতেই কার্যত শিয়রে সংক্রান্তি অবস্থা কংগ্রেসের। তাই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে কিছুটা হলেও পিছিয়ে পড়ল বলাই যায়।

এই রকম আপডেট পেতে লাইক করুন