ভ্যানিশ হয়ে গেলো জনপ্রিয় সপ্তম আশ্চর্য তাজমহল

56

ধোয়ার জেরে ভ্যানিশ হয়ে গেছে সপ্তম আশ্চর্য। দিল্লির অবস্থা দিনের পর দিন খারাপ হয়ে যাচ্ছে, এতোটাই খারাপ অবস্থা দিল্লির যে চেনা সব গলি অচেনা হয়ে যাচ্ছে। আর তারফলে নাজেহাল দশা হয়ে দাড়াচ্ছে সাধারণ মানুষের। সব কিছুই যখন ধোয়ার ভ্যানিশ হয়ে গেছে তাহলে তার হাত থেকে বাদ পরছে না তাজমহল, একেবারে ধোয়ার পুরো ঢেকে ফেলেছে সেই মমতাজের সৌধকে।

দিল্লির এয়ার কোয়ালিটি ইন্দেক্সের মাতার দিন যাচ্ছে আর খারাপ হচ্ছে। দিল্লিতে যাতে দূষণ কম হওয়া তার জন্য এবার সরকারের তরফ থেকে ফের অড ইভেন চালু করা হয়েছে। একদিন চলবে জোড় সংখ্যার গাড়ি আর একদিন চলবে বিজোড় সংখ্যার গাড়ি। এই স্কিম চলবে চলতি ১৫ তারিখ পর্যন্ত।দীপাবলির পর থেকে দিল্লির খুবই শোচনীয় অবস্থা, যা আমরা যারা দিল্লিতে থকাই না কখনই বুঝব না। দিল্লির এই পরিস্থিতির জন্য ৩৭ টি বিমানের রাস্তার পরিবর্তন করা হয়েছে।

সরকারের তরফ থেকে বলা হয়েছে এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য সবাইকে একসাথে লড়ে যেতে হবে। এর জন্য এই অড ইভেঙ্কে মেনে কাজ করতে বলা হয়ে ছে, আর এই নিয়ম যারা অমান্য করবে তাদের ৪হাজার টাকা ফাইন নেওয়া হবে। রবিবার দিল্লিতে বৃষ্টি হয়েছিল কিন্তু তাতে কোনও কাজই হয় নি। যদি কোয়ালিটি ইনডেক্স দেখা যায় তাহলে তা ৯০০ ছাড়িয়েছে।

এবার চিন্তার বিষয় হল এর পরিমান বেড়ে গেলে মানুষের কি পরিস্থতিত হবে তা ভাবতেই ভয় হয়, সেখানে শুধু মানুষ নয় সাথে আছে বিভিন্ন পশু , পাখীও, এদের অবস্থা আরও খারাপ, তারা প্রায় মরনপ্রায়। তারাও টিক ঠাক নিঃশ্বাস নিতে পারছে না, মানুষ এখন দিল্লিতে যে বাতাস নিজেদের ফুসুফুসে প্রবেশ কড়াচ্ছে তা একেবারে বিষাক্ত। যার ফলে মানুষের প্রায় দমবন্ধ অবস্থা।

এই রকম আপডেট পেতে লাইক করুন