বিশৃঙ্খলা মোকাবিলা করতে অযোধ্যা রায়ের আগে বিশেষ ব্যবস্থা করতে চলেছে উত্তরপ্রদেশ

61

সামনেই আসছে অযোধ্যা মামলার রায়ের দিন, আর তার জন্য বিশেষ ব্যবস্থা করছে উত্তরপ্রদেশের পুলিশ তাদের তরফ থেকে জানানো হয়েছে তারা এই রায়ের ফলে বিশৃঙ্খলা মোকাবিলা করতে প্রস্তুতু, কারন তাদের মতে , ছোট খাট বিশৃঙ্খলা তৈরী হবে আর তাদের তরফ থেকে এই সব কিছুর মোকাবেলার জন্য জাতীয় নিরাপত্তা আইনের সাহায্য নেওয়া যেতে পারে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তাদের তরফ থেকে কোনও ত্রুটি রাখা হবে না, মানুষ যেনো কোনও ভাবেই নিজের হাতে আইন তুলে না নেয় তার ব্যবস্থা করা হবে। এই জাতীয় নিরাপত্তা আইন পাশ করে ইন্দিরা গান্ধী। আর তার পর থেকেই এটা লাগু হয়ে যায়, এই আইনের নিয়ম হল সরকার সেটা রাজ্য কিংবা কেন্দ্র দোষী ব্যাক্তিকে বন্দি করে রাখতে পারবে। আর তাকে কি জন্য বন্দি করে রাখা হল এই কারন ১০ দিন পর্যন্ত জানাতে বাধ্য থাকবে না প্রশাসন। কিন্তু সেই বন্দিকে সুপ্রিম কোর্টে আবেদন করার সু্যোগ দেওয়া হবে। তবে তিনি তার আইনজীবিকে নিয়োগ করতে পারবে না।

এই অযোধ্যা মামলার চুড়ান্ত শুনানি হবে ১৬ ই নভেম্বর। এই অ্যা মামলা ঝুলছিল১৯৯২ থেকে এবার হয়ত তার কোনও একটা সুরাহা হবে। ঝগড়া হল এই ২.৭৭ একর নিয়ে এখানে আগে পর্যন্ত মসজিদ ছিল এই কারণেই মুসলিমেরা তাদের জায়গা বলে দাবি করে কিন্তু হিন্দুরা দাবি করে তাদের আগেও এখানে রাম জন্মও গ্রহণ করেছিল, তাই সেই দিক থেকে বিচার করলে রামের জন্মস্থানে রামের মন্দিরই হবে। এই দোটানার মধ্যে পরে আছে, এখন এই শুনানি কার দিকে যায় তা সময় বলবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন