কলকাতার বাজারে ঢুকছে ক্যান্সারের আশঙ্কা যুক্ত এই চিনা রসুন, জেনে সাবধান হয়ে যান

84
কলকাতার বাজারে ধুকছে ক্যান্সারের আশঙ্কা যুক্ত এই সবজি, জেনে সাবধান হয়ে যান

এবার ভারতের বাজার থেকে চিনা রসুন বাজেয়াপ্ত করা হল, কারন এই রসুন মানুষের জন্য উপযোগী নয়। এই রসুন ভারতের তরফ থেকে ৪ বছর আগেই বাজেয়াপ্ত করা হয়েছিল, কিন্তু এবার সেই চিনের রসুনই চোরা পথে ভারতে প্রবেশ করল।

এই রকম আপডেট পেতে লাইক করুন

জানা গেছে এই রসুন নেপাল, মায়ানমার, বাংলাদেশ ঘুরে ভারতের বাজারে ঢুকেছে। এই রসুন ঢুকেছে কলকাতার বাজারে। রসুনের পরিমাণ ৪৫৯ কেজি, এবার সেই রসুনই এনফোর্স্মেন্ট ব্রাঞ্চ বাজেয়াপ্ত করল। সরকারের তরফ থেকে এই রসুন অনেক আগের থেকেই বাজেয়াপ্তকরা হয়েছিল, কারন এই রসুন দামে অনেক কম হলেও স্বাস্থের জন্য খুব খারাপ।

জানা গেছে, এনফোর্স্মেন্ট ব্রাঞ্চ হঠাতই কলকাতার এক বড় গুদামে হানা দেয় আর সেখান থেকেই উদ্ধার হয় চিনা রসুন, আর যে ব্যবসায়ী এই রসুন বিক্রির জন্য মজুত করেছিল তাকে গ্রেফতার করা হয়, কিন্তু পরে সেই ব্যবসায়ী বলে , তিনি জানতেন না এই রসুন বেচা ভারতে বেয়াইনী।

এনফোর্স মেন্ট ব্রাঞ্চ জানিয়েছে, এই রসুন নেপাল, মায়ানমার, বাংলাদেশ ঘুরে ভারতে প্রবেশ করে। এই রশুনের দাম ভারতের রসুনের থেকে অনেক কম , মন প্রতি ৩ হাজা টাকা কম। তাই ব্যবসায়িরা লাভের আশায় এই রসুন বিক্রি করে।

রসুন যখন বাজারে আসে তখন আরদ দারের কাছে পৌছে যায় এবং তারা সাধারণ ভাবেই বস্থায় ভরে দোকানদারের কাছে পাঠিয়ে দেয়। আর এই রসুন আরও সহজে কলকাতার বাজারে প্রবেশ করে, কারন কলকাতার বাজারে রসুন গুলো ট্রাকে করে ঢোকে। এবার এই ব্রাঞ্চ তাদের তরফ থেকে উঠে পরে লেগেছে, কে এর পেছনে যুক্ত।

এই রকম আপডেট পেতে লাইক করুন