মমতা উদ্যোগে অবশেষে সাফল্য পেলো এই কাজ

70

মমতা ব‍্যানার্জীর উদ‍্যোগে এবার উপত‍্যকা থেকে ফিরিয়ে নিয়ে আসা হল সেখানে কর্মরত ১৩৮ জন শ্রমিককে। এই উদ‍্যোগ নেওয়ার কারণ হল ২৯ অক্টোবর উপত‍্যকায় জঙ্গী হামলা হয় আর তাতে ৫ জন শ্রমিক মারা যায়। আর সেই শ্রমিকরা পশ্চিমবঙ্গের থেকেই সেখানে কাজ করতে গিয়েছিল।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এর পরেই আর মমতা ব‍্যানার্জী আর দেরি না করে বাকিদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয়। কারণ এখন উত্তপ্ত কাশ্মীর আর এখন প্রায়শই জঙ্গী হামলা হয়ে চলেছে, এখন জঙ্গিদের প্রধান লক্ষ‍্য হল যারা কাশ্মীরের বাইরের লোক তাদের ওপর আক্রমণ করা।

তাই মমতা ব‍্যানার্জী সেই বাকি শ্রমিকদের প্রাণ আর সংকোটের মধ‍্যে ফেলতে চায় নি। তাই তাদের ফিরিয়ে আনা হয়েছে। কলকাতা স্টেশনে তারা এসে নামলে, তাদের স্বাগত জানানোর জন‍্য ফিরহাদ হাকিম সেখানে উপস্হিত থাকে।

তাদের জন‍্য ভাগে ভাগে বাসের ব‍্যবস্হা করা হয়েছে। কারণ তারা বিভিন্ন জেলা থেকে কাজের জন‍্য গিয়েছিল। জানা যায় তাদের মধ‍্যে ৫ জন অসমের। তাদের, রাজ‍্য সরকারের তরফ থেকে সুরক্ষিত ভাবে অসমে যাওয়ার বন্দোবস্ত করা হয়। তাদের সবার জন‍্য খাবারের ব‍্যবস্হা করা হয়।

শ্রমিকেরা রাজ‍্যে ফিরে কাশ্মীরের অবস্হা ব‍্যাখ‍্যা করেন, তারা বলে আমরা সবসময় ভয়ে ভয়ে থাঅতাম কখন আমাদের মেরে ফেলে। কিন্তু এখন নিজের রাজ‍্যে ফিরে শান্তি অনুভব করছি। এর সাথে ফিরহাদ হাকিম রাজনৈতিক খোচা দিয়ে বলেছে, কাশ্মীরে নাকি শান্তি ফিরে এসেছে, কিন্তু শান্তি ফিরে আসলে এমন পরিস্হিতি কি কখনো হয়? অনেকতো বলেছিল ৩৭০ ধারা বিলোপের পর শান্তি ফিরে আসবে কিন্তু এখন, কোথায় গেল সেই ৫২ ইঞ্চির ছাতি?

এই রকম আপডেট পেতে লাইক করুন