BREAKING: ফের ভারতীয় সেনার ওপর গ্রেনেড হামলা, গুরুতর জখম ১০

83
BREAKING: ফের ভারতীয় সেনার ওপর গ্রেনেড হামলা, গুরুতর জখম ১৫
ছবিঃ ANI

আজ ফের আরেকবার গ্রেনেড হামলা করল পাকিস্তান মদৎপুষ্ট জঙ্গীরা। তারা এর আগে কাশ্মীর উপত‍্যকায় গ্রেনেড হামলা চালায় এরফলে ৩ জন আহত হয়, যার মধ‍্যে একজন মহিলা উপস্থিত। তো ফের আরেকবার এই গ্রেনেড হামলা চালালো হরি সিং স্ট্রিটে। আজকের গ্রেনেড হামলার ফলে ১০ জন সেনা আহত হয়েছে। এতো করা নিরাপত্তা উপত‍্যকায় কিন্তু তার মধ‍্যেই জঙ্গিদের হামলা, ১০ দিনের মধ‍্যে তারা দুবার গ্রেনেড হামলা চালালো।

এই রকম আপডেট পেতে লাইক করুন

জঙ্গিরা সিআরপিএফ দের লক্ষ‍্য করে এই গ্রেনেড ছোরে আর তার ফলে ১০ জন গুরুতর জখম হয়। জখম সেনাদের স্হানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেনারা এই অবস্হার জন‍্য কোনোভাবেই প্রস্তুত ছিলনা। এই ঘটনার পরে সেখানকার এলাকা নিরাপত্তায় মুরে ফেলা হয়। আরো করা বিধিনিষেধ জারি করা হয় সেই জায়গায়। সেনারা সেখানকার সন্দেহ জনক মানুষের ওপর নজর রাখছে, জিজ্ঞাসাবাদ করছে। সেনারা সেই ঘটনার পর পাল্টা জবাব দেয়, তারা চুপ করে বসে থাকে না।

এখন বর্তমানে সেইসব জয়গায় আরো পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। জঙ্গীরা হামলার পরেই পালিয়ে যায় কিন্তু তাদের পাকরাও করতে পারে নি। এখন সেনারা এই ঘটনার পর নতুন করে তল্লাশী শুরু করেছে। এখন করা নিরাপত্তা রাখা হয়েছে স্হানীয় এলাকায়। তার সাথে সাধারণ মানুষের ওপরও করা নজর রাখা হয়েছে।

এখনও পর্যন্ত সেনারা জঙ্গিদের ধরতে পারে নি, এদিকে কোনো জঙ্গি গোষ্ঠী এর দায় গ্রহণ করে নি। তবে সেনারা তাদের খুজে বের করতে দৃঢ় প্রতীজ্ঞ। ১০ জন সেনার মধ‍্যে ৪ জন গুরুতর জখম হয়েছে। এই নিয়ে কয়েক হাজার বার জঙ্গীরা উপত‍্যকায় হামলা চালিয়ে অনেক সাধারণ মানুষের প্রাণ নিয়েছে। কিছুদীন আগে ৫ জন শ্রমিকের ওপরে হামলা করে তাদের প্রাণ নিয়েছে। এই হামলা কতদিন যে চলতে থাকবে, কে জানে। ৩৭০ ধারা বিলোপের পর থেকেই এই হামলা চালিয়ে যাচ্ছে তারা, কিন্তু ভারতও চুপ করে নেই, এর উপযুক্ত জবাব দিচ্ছে তাদেরও।

এই রকম আপডেট পেতে লাইক করুন