হঠাৎ গভীর নিন্মচাপ, রাজ্যবাসীর জন্য জরুরী বার্তা আবহাওয়া দপ্তরের

136

আবার ফের ঝড় বৃষ্টি পুর্বাভাস দিল আবহাওয়া দপ্তর , তারা জানিয়ে দিল সপ্তাহের শেষে এই বৃষ্টির সম্ভবনা। আর তার ফলে রাজ্য জুড়ে বিশেষ করে উপকূল অঞ্চলে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা আছে। এই বৃষ্টি ফের মাথা চাড়া দিয়ে উঠেছে। এই বৃষ্টির কারন হল নিন্মচাপ। আর তার ফলেই ফের এই বৃষ্টির প্রত্যাবর্তন বাংলায়। ওড়িশা ও বাংলার উপকূল অঞ্চলে এই বৃষ্টির প্রভাব বেশি পরবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এই নিন্মচাপের সৃষ্টি হচ্ছে আন্দামানের কাছে, এই নিন্মচাপ আরও শক্তি সঞ্চয় করে পুর্ব ও মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যেই এই নিন্মচাপ বাংলার বুকে আছড়ে পরবে আর তার ফলে বিভিন্ন জেলায় ভারী ঠেকে অতিভারি বৃষ্টির সম্ভবনা আছে। মৌসম ভবন জানিয়েছে এই নিন্মচাপের ফলে শুধু বাংলাই নয় সাথে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ সবা জায়গাতেই এর প্রভাব পরবে।

চারদিকে এর জন্য সতর্ক বার্তা জারি করা হয়েছে। সাধারণ ভাবে এই নিন্মচাপের ফলে সমুদ্র উত্তাল হবে এর জন্য বিভিন্ন জায়গায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারন করা হয়েছে, সাথে পর্যটকদের সমুদের নামতে বারণ করা হয়েছে। আন্দামান, দীঘা সব উপকুলের মানুষদের উচু স্থানে সরিয়ে নিয়া যাওয়ার ব্যবস্থা করছে প্রসাশন।

এই রকম আপডেট পেতে লাইক করুন