চলন্ত ট্রেনে আপনার সুরক্ষা বাড়াতে চলে এলো এক নতুন আপ

293

অনেক সময় এমন হয় ট্রেন দ্রুত বেগে ছুটে যাচ্ছে আর সেই সময় আপনি এক বিশাল অসুবিধার সম্মুখীন হয়েছেন কিন্তু সাহায্য করার মতো আপনার পাশে কেউ নেই। সেই পরিস্থিতিতে কি করবেন। এখন সেই পরিস্থিতি মোকাবেলা করার জন্য রেল মন্ত্রক নিয়ে এলো এক নতুন আপ।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এই আপের মাধ্যমে আপনি সহজেই যেকোনো অভিযোগ জানাতে পারবেন। আর তার সাথেই সেই পরিস্থিতি মোকাবেলা করার সাহস পাবেন। কারন আপনার সাথে কেউ না থাকলেও সেই সময় আপনার সাহায্যকারী হিসেবে পাশে এসে দাঁড়াবে , আপনার এই সহযাত্রী।

কারন অনেক সময় রেল পুলিশ আশে পাশে থাকে না, তখন। এখন আর চিন্তা নেই কারন তখন আপনাকে সাহায্য করবে , বা সাহায্য পাওয়ার এক মাধ্যম হিসেবে ব্যবহার হবে এই আপ। এই আপে আপনি আপনার অভিযোগ জানাতে পারবেন, তার সাথে সুবিধা হবে দুই পক্ষেরই, পুলিশ যখনই জানতে পারবে আপনি অভিযোগ করেছেন তখন দ্রুত পুলিশ তাদের কাজ করতে পারবে, আপনি যেকোনো জায়গাতে গিয়েই অসুবিধায় পরেন না কেনো, অভিযোগ করা মাত্র সেখানকার রেল পুলিশ, থানা আপনার পাশে এসে দাঁড়াবে।

এই আপের ফলে অনেক সাধারণ মানুষ উপকৃত হবে বলে জানা গেছে। কারন আমরা মাঝা মাঝেই শুনে থাকি রেলে ডাকাতি, ছিনতাই এমন কি খুন পর্যন্ত হয়, তাই এবার সেই সবের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য এই নতুন উদ্যোগ।

এই আপে সব ধরনের কিছু নথিভুক্ত থাকবে, রেল সংক্রান্ত সব অপরাধীদের ছবি সহ, সব তথ্য থাকবে। তাছারা যারা নিখোজ, যারা রেলে কাটা পড়েছে সবার তথ্য পরপর নথিভুক্ত থাকবে। এই আপের মাধ্যমে এই সব অপরাধীদের শাহেস্তা করার জন্য বা অপরাধ দমন করার জন্য সব রকমই ব্যবস্থা থাকবে।আপনি এর দ্বারা ইমার্জেন্সি কলও করতে পারবেন।

রেল মন্ত্রক খুব শীঘ্রই এই আপ নিয়ে কাজ করেছে তাদের ওয়েবসাইটের কাজও শুরু হয়ে গেছে।এই আপের মাধ্যমে, আপনার অভিযোগ দ্বারা আপনার স্তাহ্ন লোকেট করা যাবে। জি আর পির দ্বারা আপনার কাছাকাছি কোন থানা আছে সেখান থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। এই আপের নাম রাখা হয়েছে সহযাত্রী। আর দেরি না করে মোবাইলে রাখুন সবসময় এই আপ। আর আপনার কিংবা অন্যের অসুবিধা দেখেলেই এই আপের মাধ্যমে অভিযোগ জানিয়ে আপনাকে এবং অন্যকে রক্ষা করুন।

এই রকম আপডেট পেতে লাইক করুন