ফের সনিয়ার ডাকে বিরাট বিরোধী সমাবেশ দিল্লিতে, তৃণমূল কি উপস্থিত থাকবে সমাবেশে? দেখুন

62

আরেকবার ফের বিজেপির বিরুদ্ধে বিরোধী সমাবেশ করতে চলেছে কংগ্রেস সহ বিভিন্ন দল। এর আগে যখন লোকসভা হয়েছিল তখন কংগ্রেস বিরোধী সমাবেশ করেছিল কিন্তু তাতে কোনও কাজই হয় নি, বরং তার উল্টো কাজ হয়েছে, বিজেপি বিপুল ভোটে জয়লাভ করেছে।

আগের বার হয়ত তাদের কিছু স্ট্র্যাটেজিক ভুল সিদ্ধান্ত ছিল তাই তারা কোনও ফল পায়নি, তাই এবার তারা সেই ভুল সংশোধন করার জন্য আবার বিরোধী সমাবেশের আয়োজন করেছে, আর এবার এই সমাবেশের দায়িত্ব নিয়েছে কংগ্রেসের সুপ্রিমো সনিয়া গান্ধী।

এবার এই সমাবেশে অনেক গলদ নিয়েই কথা হবে বলে জানা গেছে, আর সেখানে বিজেপির বিভিন্ন পদক্ষেপ নিয়েও আলোচনা হবে, যেমন সবার আগে ৩৭০ ধারা, দেশের অর্থনীতী, কাশ্মীরের শান্তি বজায় , ও সাথে আরও বিভিন্ন কিছু।

সুত্রের খবরে জানা গেছে, কাশ্মীরে কেনো ইউরোপিয়ানদের আদর করে প্রবেশ করানো হচ্ছে , কিন্তু দেশের বিরোধীদের কাশ্মীর মুখো হলেই ফিরিয়ে দেওয়া হচ্ছে। এই সব সাওয়াল জবাব হবে বিভিন্ন বিরোধী দলের মধ্যে। এই সমাবেশ আগের থেকে অনেকটাই গুরুত্বপুর্ণ হতে চলেছে, বিশেষজ্ঞরা মনে করেছে এই সমাবেশে যে সব সিদ্ধান্ত নেওয়া হবে বা যে সব কৌশল নিয়ে কথা বার্তা হবে তাতে বিজেপি অনেকটাই চাপের মুখে পরতে পারে।

এই সমাবেশে প্রায় সব দলই যোগ দেবে, সুত্রের খবরে জানা গেছে এখানে তৃণমূলও যোগ দেবে। তাদের তরফ থেকে জানানো হয়েছে তৃণমূল এর একজন নেতা এই ডাকে সারা দেবে কিন্তু সে যে কে তা এখনও জানা যায় নি, এদিকে শরদ পাওয়ার আসছে সনিয়ার সাথে দেখা করতে কারন , এদিকে মহারাষ্ট্রের সরকার এখনও গঠন হয় নি, আর তার জন্য বিজেপি অনেকটাই চাপের মধ্যে আছে।

তাই এইসব ব্যাপার নিয়েই শরদ পাওয়ার সনিয়ার সাথে দেখা করতে আসছে, একটি সংবাদ মাধ্যম সুত্রে জানা গেছে, এই কংগ্রেস ও এন সি পি শিবসেনার সাথে জোট করে মহারাষ্ট্রে সরকার গঠন করতে পারে।

এই রকম আপডেট পেতে লাইক করুন