রাজ্যে মদের দোকান নিয়ে বড় ঘোষণা, খুশির আমেজ মদ প্রেমীদের মধ্যে

157

এবার থেকে নতুন নির্দেশিকা জারি হতে চলেছে রাজ্যে, এখন থেকে রাজ্যে ৭ দিনই খোলা রাখা যাবে মদের দোকান, আর এই নিয়ম কয়েকদিনের মধ্যেই অনুমোদন পেয়ে যাবে বলে জানা গেছে,। আগে যেমন সপ্তাহে ৬ দিন মদের দোকান খোলার নির্দেশ দেওয়া হয়েছিল, এখন থেকে মদের দোকানের মালিকরা ৭ দিনই দোকান খোলা রাখতে পারবে ।

এই রকম আপডেট পেতে লাইক করুন

কিন্তু এই নির্দেশিকা জারি করার পরে একটাই কথা বলে হয়েছে মদের দোকানের মালিকেরা তাদের কর্মচারীর সুরক্ষা যেনো রাখে। আবগারি দপ্তরে এই নির্দেশিকা অনুমোদন পেয়ে গেছে। কিন্তু প্রশাসন এখনও পর্যন্ত এতে সবুজ সঙ্কেত দেয় নি।

তাই বলে হয়েছে যতদিন না এই নির্দেশিকায় সবুজ সঙ্কেত পাওয়া যাচ্ছে ততদিন পর্যন্ত ৬ দিন খোলা রাখা যাবে মদের দোকান, কিন্তু সেই নির্দেশিকাতে সবুজ সংকেত পেয়ে গেলেই মদের দোকানের মালিকেরা ৭ দিনই দোকান খোলা রাখতে পারবে।

এর আগ পর্যন্ত নিয়ম ছিল প্রতি সপ্তাহের বৃহস্পতিবার করে দোকান বন্ধ রাখতে হবে, অবশ্য অনেক জায়গায় দোকানদার তাদের সুবিধা মতো দোকান বন্ধ রাখত। কিন্তু এখন থেকে আর কোনও অসুবিধা নেই এই দোকানদার তাদের সুবিধার জন্য তারা সহজেই ৭ দিন খোলা রাখতে পারবে।

এই ৭ দিন খোলা রাখার দাবি নিয়েই আবগারি দপ্তরের কাছে মদের দোকানের মালিকেরা আবেদন করেছিল, কারন তারা জানায়, এমন কিছুদিন পরে যায় যা তাদের জন্য খুব লাভ জনক।কিন্তু সেই নিয়ম মেনে আর দোকান খোলা হয় না, যেমন এবার উৎসবের দিনে অনেক জায়গাতেই দোকান বন্ধ ছিল, কারন রবিবার পরাতে অনেক মালিক তাদের দোকান বন্ধ রাখতে বাধ্য হয়েছে।

এতে তাদের অনেক ক্ষতিই হয়েছে। তাই এবার এই অনুমোদন গ্রহণ করা হয়েছে, কারণ এতে দুজনেরই লাভ। সরকারের ঘরের যেমন রাজস্ব বাড়বে তেমন মালিকদের লাভ হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন