অবৈধ বাংলাদেশীদের খোঁজ করতে বড় পদক্ষেপ রাজ্যে, চাঞ্চল্য রাজ্য জুড়ে

93
ছবিঃ সংগৃহীত

অসমে যেমন এন আর সি হয়েছে তেমন সারা দেশেই নাকি এই এন আর সি হবে, সেই কথা আগেই জানিয়ে দিয়েছিল অমিত শাহ। কিন্তু সেই কথা স্বীকার করে যোগী বলেছিল উত্তরপ্রদেশেও হবে এন আর সি। এর জন্য যে সমস্ত কাজ করা দরকার সেইসব কাজ করবে এখানকার প্রশাসন।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তিনি বৃহস্পতিবার এক অনুষ্ঠানে যোগ দিয়ে বলে, সরকার এখন বিভিন্ন জায়গায় সমীক্ষা চালাচ্ছে, আর তার পর যে রিপোর্ট সামনে আসবে তার ওপরে নির্ভর করে এন আর সি চালু হবে। তিনি অনেক আগের থেকেই বলেছিল যে এই উত্তরপ্রদেশে এন আর সি হবে, আর তার জন্য অবৈধ অনুপ্রবেশকারীদের খুজে বের করতে হবে, তার সাথে বাংলাদেশীদের খুজে বের করতে হবে।

তিনি যখন এই সব কথা বলেন তখন তিনি স্বরাষ্ট্র মন্ত্রীর প্রসংশাও করেন। আর বলেন তিনি একদম ঠিক উদ্যোগ নিয়েছেন, আর তার জন্য এই এন আর সি সারা দেশে হয়াটা জরুরি। তাহলে সহজেই অনুপ্রবেশকারীদের খুজে বের করা যাবে।

কয়েক মাস আগের থেকেই এই উত্তরপ্রদেশে বিভিন্ন জায়গায় সমীক্ষা শুরু হয়েছে, আর সেখান থেকে তারা অনেক মানুষকেই চিহ্নিত করেছে, তারা বিশেষ করে ঘিঞ্চি এলাকায় অনুসন্ধান চালায়, তারা বিভিন্ন বাস স্ট্যান্ড, রেলওয়ে স্টেশন চত্তর, বস্তি এলাকায় তাদের কাজ করে, এখন সেই সব সমীক্ষা থেকে যে ফল সামনে আসবে তার ওপরে ভরসা করেই উত্তরপ্রদেশে শুরু হবে এন আর সি, এই কথার ইঙ্গিত দিয়ে দেয় যোগী আদিত্যনাথ।

এই রকম আপডেট পেতে লাইক করুন