কাশ্মীর পরিস্থিতি নিয়ে মোদীর সঙ্গে বৈঠকে এঞ্জেলা মর্কেল কি বললেন দেখে নিন

95
ছবিঃ সংগৃহীত

গত অক্টোবর মাসে জার্মানির চ্যান্সেলর এসেছিল ভারত সফরে আর তার এসেই কাশ্মীর নিয়ে প্রসঙ্গ তোলে এমন কি তারা সব খতিয়ে দেখার জন্য সেখানে পরিদর্শনের জন্য যায়। এবং পরে তারা বিবৃতিতে সব খোলসা করে না জানালেও, শুধু এটা জানায় এখন কাশ্মীর উত্তপ্তই আছে, এর জন্য সরকারের অনেক কাজ করতে হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এদিকে প্রধানমন্ত্রীর সাথে এঞ্জেলার এক বৈঠকও হয় তাতে জানা যায় , তারা কাশ্মীর নিয়ে বিভিন্ন আলোচনা করে, এমনকি এঞ্জেলা মোদীর কাছে কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনার জন্য বিভিন্ন পদক্ষেপ গুলো আগাম জানাতে বলে। পরে জানা যায়, তাদের মধ্যে বিভিন্ন চুক্তি স্বাক্ষরও হয়।

এরপর যখন সাংবাদিক বৈঠক করে তখন এঞ্জেলা কাশ্মীর নিয়ে , সেখানকার অবস্থা নিয়ে খোলসা করে জানায়। তিনি বর্তমান কাশ্মীর পরিস্থিতি নিয়ে বিভিন্ন মন্তব্য করে সাংবাদিকদের সামনে।  পরে তারা দেশের শিল্পপতিদের সাথে বৈঠক করার কথাও বলে , এই এঞ্জেলা ২ দিনের জন্য ভারত সফরে এসেছিল আর সেখানে এসে তার উদ্দেশ্য ছিল বিভিন্ন চুক্তি স্বাক্ষর আর কাশ্মীর বিষয়ে ক্ষতিয়ে দেখা।

প্রথমে এসেই তিনি প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করেন তিনি, তারপরে প্রধানমন্ত্রী জানায় জার্মানের সাথে মোট ৫টি চুক্তি স্বাক্ষরিত হয়েছে, ভারতের উদ্দেশ্য প্রযুক্তি গত,বুদ্ধিমত্তা, শিক্ষা ও সাইবার এর উন্নতি সাধন করা, আর তার জন্য ভারত জার্মানির সাথে যৌথভাবে কাজ করবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন