বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ শিবসেনার, তোলপাড় মহারাষ্ট্রের রাজনীতি

94

হারিয়ানায় যেমনটা হয়েছে সবাই ভেবেছিল তার আগে মহারাষ্ট্রে সরকার গঠন করে ফেলবে বিজেপি শিবসেনা, কিন্তু এখানে একেবারে উল্টো চিত্র। এখানে হারিয়ানায় সরকার গঠন প্রায় হয় গেলেও মহারাষ্ট্রে তার দূর দূর পর্যন্ত কোনও নাম নিশান নেই।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এদিকে মুখ্যমন্ত্রীর পদে বসতে চায় এখন দুই দলই। এদিকে বিজেপি বলে তাদের তরফ থেকে ফড়নবীশই মুখ্যমন্ত্রীর আসনে বসবেন, কিন্তু এতে আবার শিবসেনা নারাজ। তারা বলছে আড়াই বছর করে দুই দলই মুখ্যমন্ত্রীর আসনে বসবেন।

এই টানাপোড়নের মাঝে অনেকে অনেক কথাই বলছে , এদিইকে কংগ্রেস শিবসেনার সাথে জোট করতে একেবারে প্রস্তুত। এই সব রাজনৈতিক রঙ্গমঞ্চে এবার শিবসেনা বিজেপির এই কথাকে মুখল আমলের সাথে তুলনা করল। তারা এবার বলেই ফেলল, বিজেপির হুমকিগুলো শুনতে অনেকটা মুঘল আমলের হুমকির মতো। তাদের দলের মুখপাত্র সাম্নায় এই সব কথাই লেখা হচ্ছে এখন।

এখন এই সব কথা শোনার পরের থেকেই বিরোধীরা অনেক কিছুই মন্তব্য করে যাছেন, তারা বলছে বিজেপি তাদের কথা রাখে নি কারন তারা যখন ভোটের আগে শিবসেনাকে ৫০-৫০ আসনের প্রতিশ্রুতি দিয়েছে তাহলে সেই প্রতিশ্রুতি তাদের পালন করা উচিৎ।

এদিকে এন সিপি শিবসেনাকে নিয়ে জোট করতে চায় না, কারন সেই দলের প্রধান শরদ পাওয়ার জানিয়ে দিয়েছে তারা শিবসেনাকে সাপোর্ট করবে না, আর সেই কারনেই কংগ্রেসও শিবসেনার সাথে জোট করতে পাচ্ছে না। শরদ পাওয়ার বলেন এই প্রতিশ্রুতি বিজেপির রাখা উচিৎ, কারন তারা আগেই এই কথা দিয়েছে বলে, শিবসেনা দাবি করছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন