পরবর্তী ISIS-এর প্রাধান কে হতে চলেছে? মুখ খুললেন ট্রাম্প

143

কিছুদিন আগেই আমেরিকা ISIS প্রাধানকে খতম করেছে, আবু বকর আল বাগদাদকে। এবার সেই জায়গাতো পুরণ করতে হবে, তাই এবার সেই আইসিস তাদের প্রধানকে বেছে নিয়েছে। প্রথমে যখন আমেরিকা বাগদাদের মৃত্যুর খবর সারা বিশ্বকে দেয় তখন আইসিস এই কথা অস্বীকার করেছিল, পরে অবশ্য স্বীকার করে নেয়।

সুত্রের খবর, এবার তাদের প্রধানের পদে বসানোর জন্য ইব্রাহিম আল হাশিমকে বেছে নেয়। আর সেই কথাই যখন আমেরিকা জানতে পারে তখন ট্রাম্প তার নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে বলে সেই ISIS নতুন প্রধানকে আমরা জানি, সে কে।

এক খবর পাওয়া যায় অনেক বছর আগে , সিরিয়ার উত্তর পশ্চিম অংশে ঘাটি গেড়ে ছিল সে, তাকে ধরার জন্যও আমেরিকা বিশাল মিশন চালায়, কিন্তু জানা যায় সে পালানোর চেষ্টা করার সময় আত্মঘাতী বোমা ব্যবহার করে নিজেকে শেষ করে ফেলে। একসময় তার মাথার দাম উঠেছিল আড়াই কোটি ডলার, কিন্তু তার পরের থেকে কোনও ধরনের খোজ পাওয়া যায় নি।

তবে যখন এই বাগদাদি মারা গেলো তখন তার নাম সবার সামনে ভেসে উঠলো। তার নাম হচ্ছে ইব্রাহিম আল হাশিম। অবশ্য ISIS তার কোনও ছবি এখনও প্রকাশ করে নি, কিন্তু তারা শুধু এইটুকু জানিয়েছে তিনি জেহাদের এক বড় নেতা, তিনি আমেরিকার বিরুদ্ধে যে জেহাদী হয় তাতে অংশ গ্রহণ করে।

এদিকে আল বাগদাদিকে যে মারা হয় সম্প্রতি তার একটি ভিডিও প্রকাশ করেছে আমেরিকা যার মধ্যে সেনারা কিভাবে হেলিকপ্টার থেকে বাগদাদির বাড়ি লক্ষ্য করে গুলি চালায়, কিভাবে সেই বাড়ির ওপরে হামলা চালায় সব সেই ভিডিও তে উঠে আসে।

এই রকম আপডেট পেতে লাইক করুন