কাশ্মীর থেকে ১৩১ জন শ্রমিককে ফেরাতে বড় পদক্ষেপ রাজ্য সরকারের

85

কিছুদিন আগেই ঘটে গেলো এক ঘটনা, যেখানে জঙ্গীদের হাতে নিহত হয়েছে বাংলার ৫ জন কর্মরত শ্রমিক। তারা সেখানে আপেল বাগানে শ্রমিকের কাজ করত। সেখানে তারা কুলগ্রামের কাত্রাসু গ্রামে বাড়ি ভাড়া করে থাকত, আর সেখানেই হামলা চালায় জঙ্গীরা।

এই রকম আপডেট পেতে লাইক করুন

জঙ্গীরা তাদের সেই বাড়ি থেকে বের করে এলোপাথাড়ি গুলি চালায় আর তার ফলেই ৫ জন শ্রমিকের মৃত্যু হয়। তারা মুর্শিদাবাদের বাসিন্দা ছিল। এবার তারা ছাড়াও যারা কাশ্মীরে কাজ করতে গিয়েছে তাদের এবার ফিরিয়ে আনা হবে, এটা ঘোষণা করল মমতা ব্যানার্জী।

কারন যারা এখন সেখানে আছে তাদের দিন কাটছে ভয়ে, তারাও এখন মৃত্যুর দোরগোড়ায় দাঁড়িয়ে। তাই তাদের পরিবারের লোকও এখন উদ্বিগ্নে দিন কাটাচ্ছে। তাই এবার রাজ্য সিদ্ধান্ত নিয়েছে যে কাশ্মীরে কর্মরত সব বাংলার কর্মীদের ফিরিয়ে আনা হবে, এর জন্যও ইতিমধ্যে রাজ্যের দুই আমলা সেখানে পৌছে গেছে।

তাদের সেখান থেকে ট্রেনে করে ফিরিয়ে নিয়ে আসা হবে, প্রশাসন খোজ নিয়ে দে্খেছে সেখানে ১৩১ জন কর্মী বাংলা থেকে কাজ করে। মমতা ব্যানার্জী এই কারণে কেন্দ্রকে দোষারোপ করেছে, তিনি বলেছে, কাশ্মীর এখনও উত্তপ্ত, এই ঘটনা পুর্ব পরিকল্পিত। কারন সেদিন সেখানে ইউরোপীয় প্রতিনিধিরা গিয়েছিল।

তাদের উপস্থিতিতে এভাবে গুলি চলল? সেই ৫ জন মৃত শ্রমিকের পরিবারকে ৫ লক্ষ করে টাকা দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য। এই কারণে সবাই শোকাহত। মমতা ব্যানার্জী এটাও বলেছেন, বাংলা থেকে দরকার পরলে পুলিশ পাঠানো হবে, এই কাজ কে আরও ভালোভাবে করার জন্যও। আর অন্য বাঙ্গা্লী শ্রমিকরা আসতে চাইলেও তাদের নিয়ে আসা হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন