প্রকাশ্যে এলো Whatsapp নিয়ে চাঞ্চল্যকর তথ্য, শীঘ্রই জানুন

175

এখন সবাই যত কিছু ব্যবহার করুক না কেন, সবাই শেষে এসে হ্যোয়াটস আপে নিজের বাড়ি হিসেবে মনে করে, কারন এই হ্যোয়াটস আপ নিজের বাড়ির মতোই সুরক্ষিত, কিন্তু দিনের শেষে যদি দেখা যায় এই বাড়ি থেকে সব কিছু চুরি হচ্ছে তাহলে কি আপনি চুপ থাকতে পারবেন, কখনই সম্ভব নয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন

কারন অনেক দিন থেকেই হানা গেছে হ্যোয়াটস আপ থেকে তথ্য চুরি হচ্ছে, আর এই তথ্য আপনার , আমার যেকোনো মানুষের হতে পারে, তাই এখন ধীরে ধীরে হ্যোয়াটস আপও অসুরক্ষিত হয়ে যাচ্ছে সাধারণ মানুষের জন্যও। তাই এই কথা সরকারের কানে যেতে হ্যোয়াটস আপকে জবাব দিহি করতে বলা হয়েছে, তাদের কাছে আর সেই কথা মে মাসের দিকেই জানিয়ে দেওয়া হয়েছিল।

জানা গেছে ইজরায়েলের একটি সংস্থা হ্যোয়াটস আপ থেকে সব তথ্য চুরি করে নিয়েছে আর তারা সেই তথ্যই বিক্রি করে দিয়েছে ডার্ক ওয়েবের কাছে ৯২২ কোটি টাকায়। তাহলে ভাবুন আমরা, সাধারণ মানুষ্রা এখন একদম সুরক্ষিত নই। কারন মানুষ এখন ক্যাশ লেস, ট্রাঞ্জেকশন করে আর তার ফলে বিভিন্ন ব্যাঙ্কের তথ্য মোবাইল কম্পিউটারের মধ্যেই ঘোরাফেরা করে, আর এর ফলেই আরও যেনো সহজ হয়ে গিয়েছে তথ্য চুরি করা।

সরকারের প্রশ্নে হ্যোয়াটস আপ জবাব দেয় এবং বলে, আমরা প্রত্যেক ইউজারের তথ্য গোপন রাখতে সক্ষম , তাই মে মাসের পরেই ভারত সহ অন্যান্য দেশকে নোটিশ পাঠিয়ে এই কথা জানিয়েছি। কিন্তু এই ডার্ক ওয়েবে তথ্য বিক্রির কথা সামনে আসলে এবার সব দেশ এবার নড়ে চড়ে বসেছে। তাই মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, বাহরিন, এই সব সহ আরও ২০ টা দেশ নজরদারির শিকার হয়েছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন