আমেরিকার ‘হাউডি মোদী’র পর এবার ব্যাঙ্ককে ‘সাওয়াসদি মোদী’

171

সৌদি সফর হয়েছে কয়েকদিন হল। এবার তিনি থাইল্যান্ডের সফরে গেলো ৩ দিনের জন্যও। সেখানে তার জন্যও বিশেষ এক ইভেন্টের ব্যবস্থা করা হয়েছে যার নাম সাওয়াসাদি মোদী। এর আগে তার জন্যও আমেরিকায় হাউডি মোদী অনুষ্ঠানের ব্যবস্থা করে হয়েছিল সেখানে হাজারো হাজারো লোকের সমাগম হয়েছিল।

এই রকম আপডেট পেতে লাইক করুন

সেখানে এক সম্মেলনে উপস্থিত থাকবে তিনি, এর সাথে তিনি যোগ দেবেন আরেকটি সম্মেলনে সেটা হল পুর্ব এশিয়া সম্মেলন ও মুক্ত আঞ্চলিক বাণিজ্য সম্মেলন। আর তার পরেই সেখানকার ভারতীয় বংশদ্ভুতোদের জন্যও সেই অতি প্রিতীক্ষীত ইভেন্ট, যার মুখ্য ভূমিকায় থাকবে মোদী। সেই ইভেন্টের নাম সাওয়াসাদি মোদী।

সুত্রের খবর, এই ইভেন্ট পরিচালিত হবে সেখানকার ভারতীয় দূতাবাসেদের নেতৃত্বে। এই সাওয়াসাদির নামের পেছনে অনেক কারন আছে এর অর্থ হল শুভেচ্ছা, গুডবাই। যদি দেখা যায় এই সাওয়াসাদি কথাটি সংস্কৃত শব্দ স্বস্তি থেকে এসেছে। সেখানে এই ইভেন্টে গিয়ে মোদী গুরুনানকের ৫৫০ তম জন্ম শতবর্ষ উপলক্ষ্যে একটি প্রতীকি কয়েনের উদ্বোধন করবে।

ওর সাথে তার আরও বিশেষ কাজ আছে সেখানে। কিন্তু এমনটাও জানা গেছে সেখানে তিনি তামিল ভাষায় রচিত কাব্যগ্রন্থের থাই ভাষাতে অনুবাদ করা প্রথম সংস্করণ প্রকাশ করবে, জাজা গেছে এই দুই দেশের মধ্যে অনেক বাণীজ্যিক কথা বার্তা হবে, তাতে দুই দেশের দ্বীপাক্ষিক চুক্তির ওপরে অনেকটাই প্রভাব পরবে বলে মনে করছে অনেকে।

এই রকম আপডেট পেতে লাইক করুন