দারুণ খবর কলকাতা লোকাল ট্রেনে যাত্রীদের জন্য, থাকছে বিশেষ ব্যবস্থা

60

এবার পুর্ব রেলের বিশেষ ব্যবস্থা, তারা এবার সিদ্ধান্ত নিয়েছে মধ্য রাত্রেও চলবে লোকাল ট্রেন সাধারণ মানুষের জন্য, কারন আমরা সবাই জানি বছর শেষ হয়ে যায় কিন্তু বাঙ্গালীর উৎসব আর শেষ হয় না। দুর্গাপুজা শেষ , কালিপুজা শেষ এবার তারপরে কি। তারপরে হল জগদ্ধাত্রী পুজো আর সেই পুজোতেই মেতেছে এবার বাঙালী।

এই রকম আপডেট পেতে লাইক করুন

কারন জগদ্ধাত্রী পুজো মানেই আমরা জানি চন্দননগর, আর সেখানে প্রত্যেকবারের মতো উপচে পড়েছে ভিড়। তাই এবার সেই মানুষের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ প্রশাসন। এই পুজাতেও একেবারে দুররাপুজার আমেজ, কারন এখানে যত রাত্রী বারে তত ভীর যেনো বাড়ে তাই এবার পুর্ব রেল এক বড় সিদ্ধান্ত নিয়েছে।

তারা এবার সাধারণ মানুষের ভিড়ের কথা মাথায় রেখে ২- ৭ নভেম্বর পর্যন্ত লোকাল ট্রেন চালানোর ব্যবস্থা করেছে। সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত চলবে এই ট্রেন। যাতে মানুষ মধ্যরাত পর্যন্ত ঠাকুর দেখে সুস্থভাবে ঘরে ফিরতে পারে তার জন্যই এই ব্যবস্থা, এই ট্রেন চালানো হবে হাওড়া থেকে ব্যান্ডেল ও বর্ধমান। মোট এখানে ৮ জোড়া লোকাল ট্রেন চলবে।

এই নতুন কিছু ট্রেন সংযোজন করা হয়েছে পুজা উপলক্ষ্যে, তার জন্যও আগের কিছু ট্রেনের সময় রুট বদল করা হবে বলে জানা গেছে, এই লোকাল ট্রেনের জন্যও হাওড়া- মসাগ্রাম লোকাল ট্রেন বাতিল করা হয়েছে, সেই ট্রেন আগে যেতো ৭ টা ২০ মিনিটে এখন সেটাই বাতিল করা হয়েছে, যার ফলে মানুষের কিছুটা অসুবিধা হলেও তেমনটা হবে না বলে মনে করে পুর্ব রেল।

তবে জানা গেছে এই ৮ জোড়া ট্রেনের সাথে বিসর্জনের দিন আরও ১ জোড়া ট্রেন যোগ করা হবে, কারন মানুষের সুবিধার জন্যও। আপাতত এই ৮ জোড়া ট্রেনের মধ্যে ১ জোড়া চলবে হাওড়া – বর্ধমান রুটে আর বাকি ৭ জোড়া চলবে হাওড়া ব্যান্ডেল রুটে।

এই রকম আপডেট পেতে লাইক করুন