আগামী বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা নির্বাচন কমিশনের, জানুন কবে শুরু, কবে শেষ

67

এবার নির্বাচন কমিশন তাদের পরবর্তী বিধানসভা ভোটের দিন ঘোষণা করে দিল, তারা এবার মহারাষ্ট্র ও হারিয়ানার পর ঝাড়খন্ডে বিধানসভা ভোটের দিন ঘোষণ করে দিল। এই ঝাড়খন্ডে ৫ দফায় ভোট হবে, আর তার ফলে প্রথম দফার ভোট শুরু হবে ৩০ নভেম্বর, তার পরে ৭ ডিসেম্বর, তারপরে ১২ ডিসেম্বর, এবং শেষের দুটো হবে ১৬ ও ২০ তারিখ।

ভোটের সব কাজের পর তার ফল প্রকাশের দিন ঠিক করা হয়েছে ২৩ তারিখ। নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়, ঝাড়খন্ডের ভোটের দিন ঘোষণা হয়ে গেলো আর তার জন্যই আগামী শুক্রবার থেকেই সেই রাজ্যে সব কাজ কর্ম শুরু হবে, আর তারা প্রাণপণ চেষ্টা করবে যাতে ভোট শান্তি পুর্ণ ভাবে হয়।

এদিকের ঝাড়খন্ডের ভোটের দিকে তাকিয়ে এবার বিভিন্ন দল, কিছুদিন আগেই ভোট হয়ে গেলো মহারাষ্ট্রে আর হরিয়ানায়, তবে হারয়ানার জট কিছুটা মিললেও মহারাষ্ট্রের জট পুরোপুরি ভাবে মেটে নি, কারন সেখানে বিজেপি ও শিবসেনা মতো বিরোধ, বিজেপি বলছে তাদের তরফ থেকে মুখ্যমন্ত্রী হবে কিন্তু শিবসেনা বলছে আমাদের দল থেকে মুখ্যমন্ত্রী হবে, এই টানাপড়নের মধ্যে পরে গেছে গোটা রাজ্য।

এবার ঝাড়খন্ডের ওপরে সাধারণত বিজেপিরই নজর থাকবে, এবার মোদী ক্ষমতায় আসার পর ঝাড়খণ্ড হল ৩ নম্বর রাজ্য যেখানে বিধানসভা ভোট হচ্ছে। ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় এসেছিল ঝাড়খন্ডে।

আর তারা সেখানে ৩১ টি আসন পেয়েছিল ৮১ আসনের মধ্যে, পরে তারা জোট করে এজে এস ইউ দলের সাথে, এই দল হল ঝাড়খন্ডের ছাত্র সংগঠন। এবার এই দলের সাথেই জোত বেধে তারা মাঠে নামে কিনা তা তো সময়ই বলবে, কিন্তু বিজেপি হয়ত চাবে না জোট করলেও মহারাষ্ট্রের মতো ফের তাদের ফ্যাসাদে পরতে হয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন