কর্তাপুরের পূর্ণ্যার্থীদের জন্য বড় ঘোষণা ইমরান খানের, থাকছে বড়সড় ছাড়

77
কর্তাপুরের পূর্ণ্যার্থীদের জন্য বড় ঘোষণা ইমরান খানের

এবার কর্তাপুরের দরবারে যাওয়ার জন্যও পাকিস্তান সরকার ভারতের মানুষকে এক বড় ছাড় দিল। গত মাসেই ভারতের সাথে পাকিস্তানের একটি চুক্তি স্বাক্ষরিত হয়, সেই চুক্তি হল এবার থেকে পাকিস্তানে অবস্থিত শিখ গুরুদ্বারে বিভিন্ন কিছু নিয়ম মেনে ভারতীয়রা দর্শন করতে যেতে পারবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তারা প্রথম দিকে কিছু কড়া নিয়ম লাগু করেছিল কিন্তু এবার তার মধ্যে থেকে ২ টি নিয়ম শিথিল করে দিল । ইমরান খান তার টুইটার হ্যান্ডেলে টুইট করে বলেন, পাকিস্তান এই কর্তাপুরে শিখদের জন্যও ২ টি নিয়মের ওপরে ছাড় দিচ্ছে, এখন থেকে তাদের পাস্পোর্ট না থাকলেও হবে , সারথে শুধু বৈধ পরিচয়পত্র থাকলেই হবে। আর সেখানে যাওয়ার জন্যও ১০ দিন আগেই নাম নথিভুক্ত করার দরকার নেই।

তার সাথে তিনি এটাও জুড়ে দিয়েছে, সেখানকার উদ্বোধন ও গুরুজির ৫৫০ তম জন্মদিন উপ্লক্ষ্যে কোনও টাকা লাগবে না, সেখানে আসতে। কিন্তু সাধারণ দিন যেতে গেলে নির্ধারিত টাকা দিয়েই যেতে হবে, যে টাকার পরিমান পাকিস্তান ধার্য করেছে তা অনেকটাই বেশী।

এই এতো টাকার পরিমাণের ওপরে ভারতের তরফ থেকে বিরোধীতা করা হয়। কিন্তু পাকিস্তান তা শোনে নি। এখন কোনও তীর্থ যাত্রীকে সেখানে যেতে ১৪১৯ টাকা দিয়েই যেতে হবে। অনেক কথা, অনেক বচসার পর পাকিস্তান ভারতের এই দাবি মেনে নিয়ে কর্তাপুরে তীর্থযাত্রীদের যাওয়ার ব্যবস্থা করে।

এই রকম আপডেট পেতে লাইক করুন