চালু হল স্কুল শিক্ষকদের জন্য কড়া নিয়ম

102

কড়া নিয়ম জারি করল বীরভূমে জেলা প্রাথমিক স্কুল শিক্ষা সংসদ। শুধু ছাত্রছাত্রীরাই নন, এবার থেকে শিক্ষক-শিক্ষিকারাও ক্লাসে মোবাইল নিয়ে ঢুকতে পারবেননা। নির্দেশিকা অনুযায়ী, স্কুলে পঞ্চম শ্রেণী পর্যন্ত কোনো শিক্ষক-শিক্ষিকা মোবাইল নিয়ে ক্লাসরুমে পড়াতে যেতে পারবেননা। মোবাইল রেখে যেতে হবে টিচার্স রুমেই। এই নির্দেশিকা জারি করেছেন জেলা প্রাথমিক স্কুল শিক্ষা সংসদের চেয়ারম্যান প্রলয় নায়েক।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এই নির্দেশিকা সব প্রাথমিক স্কুল এবং জুনিয়র বেসিক স্কুলে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে বীরভূম জেলা প্রাথমিক স্কুল সংসদের চেয়ারম্যান প্রলয় নায়েক বলেন, অনেক ক্ষেত্রে দেখা যায় শিক্ষকরা অচেতন মনে ক্লাসে মোবাইল নিয়ে চলে যান।

কোনো নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। কোনো কোনো সময় শিক্ষক শিক্ষিকাদের ক্লাস রুমে সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে দেখা যায়। এতে ছাত্র-ছাত্রীদের উপর প্রভাব পড়ে এবং শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে মনোযোগ ব্যাহত হয়। প্রলয়বাবু এও বলেছেন, মোবাইল ফোন টিচার্স রুমে নিরাপদে রাখার মত হয়ত পরিকাঠামো নেই, সেক্ষেত্রে স্কুলের অফিস রুমেও ফোন রাখা যাবে।

জরুরি প্রয়োজনে শিক্ষক টিচার্স রুমে এসে বা ক্লাসের বাইরে গিয়ে কথা বলতে পারবেন। এই নির্দেশিকা না মানলে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হতে পারে বলে জানিয়েছেন তিনি।

এই রকম আপডেট পেতে লাইক করুন