ভারত-বাংলাদেশ টেস্টের জন্য কত গুলি গোলাপি বলের অর্ডার দিয়েছে? দেখুন

83
ভারত-বাংলাদেশ টেস্টের জন্য কত গুলি গোলাপি বলের অর্ডার দিয়েছে? দেখুন

যেটা নিয়ে জল্পনা চলছিল, তা এখন প্রায় পরিষ্কার। কারন আমরা অনেক দিন থেকেই শুনছিলাম দিন রাতের টেষ্ট নিয়ে তবে তা এর আগে পর্যন্ত কার্যকারী হয় নি, তবে নতুন বোর্ড প্রেসিডেন্ট আসার পরেই এই চিন্তার বদল ঘটেছে।

সৌরভ গাঙ্গুলী আগের থেকেই এই দিন রাতের টেষ্ট নিয়ে অনেকটাই আগ্রহী ছিল, আর তার স্বপ্নও ছিল এটা এবার তা তার দ্বারাই পূরন হতে যাচ্ছে। এই প্রথম ভারতের মাটিতে দিন রাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে, আর তার জন্যই এবার সেই খেলা আর লাল বল দিয়ে হবে না, সেটা হবে গোলাপী বল দিয়ে, আর তার জন্যই এবার বিসিসি আই ৭২ টি বলের অর্ডার দিয়েছে এস জি সংস্থার কাছে, এই এস জি ভারতের ক্রিকেটের সব সরঙ্গাম বানায়।

তবে এখানেই প্রশ্ন হচ্ছে না, কারন দীলিপ ট্রফিতে এই গোলাপী বল দিয়ে খেলা হয়েছিল কিন্তু তা কারো মনপ্যুত হয় নি, সেই গোলাপী বল এই এস গি কোম্পানীর বানানো ছিল। তাই অনেকের মনে প্রশ্ন জাগছে এবারকার এস জির তৈরী বল কেমন হবে? কারন টেস্টে ডিউক্স ও কোকাবুরা কোম্পানীর বল ব্যবহার করা হয়।

কারন তাদের বলের মান এস জির থেকে অনেক উন্নত। এই এস জির বলের ওপরে বিরাটও মন্তব্য করে বলেছেন অন্য সব সংস্থার বলের থেকে অনেক তাড়াতাড়ি এই এস জির বলের শাইন, কার্যকারিতা নষ্ট হয়ে যায়।

কিন্তু এবার এস জির প্রধান কর্তা বলেছে, আমাদের বলের গুণগতমান আগের থেকে অনেক উন্নত হয়েছে, কারন ভারতের সাথে দক্ষিণ আফ্রিকার সিরিজে তাদের কোম্পানির লাল বল ব্যবহার করা হয়েছে। তাই তারা এবার অনেকটাই বিশ্বাসী, যে তাদের তৈরী গোলাপী বল অনেক ভালো কাজ করবে আগের থেকে।

তার জন্যও এই সংস্থার তরফ থেকে বলা হয়েছে, আমরা বোর্ডের কাছ থেকে ৬ ডজন গোলাপী বলের অর্ডার পেয়ে গেছি, আমরা আগের থেকেই জানতাম এমন একটা অর্ডার আসবে, তাই আমাওরা প্রস্তুতু ছিলাম। তাই আমরা এবার সব থেকে ভালো গোলাপী বলটাই দেব ভারতীয় দলকে খেলার জন্য।

এই রকম আপডেট পেতে লাইক করুন