বুকিদের সাথে শাকিবের কি কথা হয়েছিল? ফাঁস হল হোয়াটসঅ্যাপ চ্যাট, চাঞ্চল্য বিশ্ব জুড়ে

82
বুকিদের সাথে শাকিবের কি কথা হয়েছিল
ছবিঃ সংগৃহীত

বাংলাদেশের তারকা ক্রিকেটার শাকিব আল হাসানকে সবরকম ক্রিকেট থেকে ২ বছরের জন্য নির্বাসিত করেছে আইসিসি। বুকিদের প্রস্তাব পাওয়া সত্ত্বেও তা প্রকাশ্যে না আনার অভিযোগে তাকে এই শাস্তি ঘোষণা করা হয়েছে। যদিও এই শাস্তি ১ বছর পর্যন্তই লাগু থাকবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

জানা যায়, ২০১৭ সালের মাঝামাঝি সময়ে মিস্টার আগরওয়াল নামের এক বুকির সাথে তাঁর হোয়াটসঅ্যাপে কথা হয়। ২০১৮ সালের জানুয়ারি মাসেও হোয়াটসঅ্যাপে মেসেজ আদানপ্রদান হয় তাঁদের মধ্যে। ২০১৮ সালের ১৯ জানুয়ারি মিস্টার আগরওয়াল শাকিবকে মেসেজ করে জিজ্ঞেস করেন, ‘আপনি কি এখন আমাদের সঙ্গে কাজ করবেন? নাকি আইপিএল পর্যন্ত অপেক্ষা করবো?’

পরে ২৩ জানুয়ারি আরও একটি মেসেজ আসে, তাতে মিস্টার আগরওয়াল জিজ্ঞেস করেন, ভাই এই সিরিজে কি আমরা কাজ করতে পারি? ২০১৮ সালের এপ্রিল মাসে আগরওয়াল শাকিবকে জিজ্ঞেস করেছিলেন, হায়দরাবাদের হয়ে কোনও একজন ক্রিকেটার খেলবেন কিনা।

কিন্তু শাকিব এসব কোনো তথ্যই আইসিসিকে দেননি। তার কিছুদিন পরে শাকিবের অ্যাকাউন্ট ডিটেইলস, তাঁর বিটকয়েন বা ডলার অ্যাকাউন্টের তথ্য জানতে চান ওই বুকি। তখন শাকিব বলেছিলেন, ওই বুকির সাথে দেখা করতে চান তিনি। গত বছর মোট তিনবার গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন বলে জানা যায়।

কিন্তু এসব কথা শাকিব আইসিসিকে জানাননি। আইসিসির দুর্নীতি দমন শাখার ২.৪.৪ নম্বর কোড অফ কনডাক্ট অনুযায়ী, কোনো ব্যক্তি যদি কোনো ক্রিকেটারকে অপরাধমূলক প্রস্তাব দেয়, তবে তা আইসিসিকে জানাতে হবে। কিন্তু না জানলে বা জানাতে দেরি হলে এর উপর পদক্ষেপ নেবে আইসিসি। শাস্তি হতে পারে ৬ মাস থেকে বছর।

এই রকম আপডেট পেতে লাইক করুন