এবার থেকে এই কাজ না করলে XXX সাইটে ঢুকতে পারবেন না

128

এবার থেকে আর সেই সুখের দিন নেই। এখন থেকে নেটে পর্ণ দেখতে হলেই আপনাকে দেখাতে হবে প্রথমে আপনার মুখ। আর তার পরেই আপনার ইচ্ছামতো পর্ণ দেখতে পারবেন, এই খবর পাওয়া গেছে একটি সংবাদ মাধ্যম সুত্রে। আগে মানুষ সহজেই ওয়েবসাইটে ঢুকে তাদের ইচ্ছেমতো পর্ণ দেখতে পারত, কিন্তু এখন আর তা হবার নয়।

অনেক দেশে তো এই পর্ণ ব্যান করে দেওয়া হয়েছে কিন্তু মানুষ তাও কিভাবে যেনো দেখেই ফেলে। এখন এক ক্লিকেই মোবাইল বা কম্পিউটারের সেই ব্লু ফিল্মের হাতছানি আর আসবে না, এখন কিছুটা কঠিন হয়ে দাড়িয়েছে, আর এই নিয়ম সম্প্রতি ঘোষণ করেছে অস্ট্রেলিয়ার সরকার।

জানা গেছে এখন থেকে ফেসিয়াল রিকগ্নেশন সিস্টেম ব্যবহার করে এই পর্ণ দেখা বন্দ করার উদ্যোগ নেওয়া হয়েছে। বিশেষ করে এই পর্ণ দেখে নাবালকেরা তাদের মুল্যবান সময় নষ্ট করছে এবার তাদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনও অস্ট্রেলিয়াতে ১৮ বছরের নিচে ছেলে মেয়েদের পর্ণ দেখার বিধিনিষেধ করা হয় নি কিন্তু জানা যাচ্ছে শীঘ্রই এই নিয়ম লাগু হয়ে যাবে দেশে।

কিন্তু তার আগ পর্যন্ত সেই দেশের সরকার এই নতুন নিয়ম লাগু কররতে চলেছে, এবার থেকে যেকোনো পর্ণ ওয়েবসাইটে গিয়ে পর্ণ দেখতে গেলেই প্রথমে তার মুখ দেখাতে হবে।আর এটা যতক্ষণ না দেখানো হবে ততক্ষণ পর্যন্ত পর্ণ দেখা যাবে না।

এই রকম আপডেট পেতে লাইক করুন