কবে উদ্বোধন হতে চলেছে কলকাতায় মোদীর তৈরী ক্যান্সার হাসপাতাল?

140
কবে উদ্বোধন হতে চলেছে কলকাতায় মোদীর তৈরী ক্যান্সার হাসপাতাল?

কলকাতার বুকেই তৈরী হতে চলেছে ক্যান্সার হাসপাতাল, এটি তৈরী হবে নিউ টাউনের কাছেই, আর এটা কলকাতার ঠিক পাশেই। আগে যেমন মারণ ব্যাধীর জন্যও মুম্বাইয়ে দৌড়াত কিন্তু এখন মানুষের সুবিধার কথা ভেবে কেন্দ্রীয় সরকার এই হাসপাতাল বানাচ্ছে, চিত্তরঞ্জন হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের কাজ কিছুদিনের মধ্যেই শেষ হয়ে যাবে আর তারপরেই মোদী আসবে এর উদ্বোধন করতে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এই হাসপাতালে থাকবে অনেক অত্যাধুনিক প্রযুক্তি, এখানে শোনা গেছে নিউক্লিয়ার চিকিতসার ব্যবস্থাও থকবে, আর তা পাওয়া যাবে খুব স্বল্প টাকায়। এর আগে মানুষ যেমন দৌড়াদৌড়ি করত কিন্তু এখন তার আর দরকার হবে না। কলকাতায় অনেক ক্যান্সার হাসপাতাল থাকলেও তা খুব ব্যয়বহূল। তাই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের এই নতুন উদ্যোগ।

এই হাসপাতালে সব ধরনের আধুনিক ধরনের ব্যবস্থা থাকবে, সব সুযোগ সুবিধাই থাকবে এখানে, এর জন্যও খরচ হয়েছে ১০০০ কোটি টাকা, এর মধ্যে থাকবে ৭৫০ টি বেডের ব্যবস্থা। সাথে পাশেই থাকবে চিকিতসকদের জন্যও আবাসন, ও অতিথি নিবাস।

এদিকে এই হাসপাতাল তৈরী হওয়ার পর রাজ্য বিজেপি নেতাদের অনেক আশাই বেড়ে যাবে বলে অনেকে মনে করছে। তারা বলেছে আমাদের আশা প্রধানমন্ত্রী এসে এর উদ্বোধন করুক, আর এটা বাংলার মানুষের কথা মাথায় রেখেই করা আপাতত ৪৭০ টি আসন দিয়ে শুরু হবে কাজ পরে বাকিগুলো যোগ করা হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন