ভাইফোঁটায় কেমন থাকবে কলকাতার আকাশ, জানইয়ে দিল আবহাওয়া দপ্তর

83

আজ মানে ভাইফোটারএই শুভ দিনে বৃষ্টি কি থাকবে ফের কি রাজ্য বাসীকে নাজেহাল হতে হবে এই বৃষ্টির জন্যও? কি বলল আবহাওয়া দপ্তর। তারা জানিয়ে দিল আগামী ৪৮ ঘন্টার মধ্যে কলকাতায় বৃষ্টির কোনও আশঙ্কা নেই। কিন্তু আকাশ মেঘলা ছিল কিছু জায়গায় সকাল থেকেই, তবে সকালেই ঝলমলে রোদ উঠে তা পরিষ্কার করে দিয়েছে, তবে হ্যা বৃষ্টি না হলেও তাপমাত্রার যে একটা বিস্তর ফারাক দেখা দিয়েছে তা স্পষ্ট।

এই দক্ষিন বঙ্গ শুধু নয় সারা বাংলা জুড়েই তাপমাত্রার বিস্তর ফারাক দেখা দিয়েছে। যদি কলকাতার গড় তাপমাত্রা দেখা যায় তা ৩০ থেকে ২২ এর মধ্যে ঘোড়াফেড়া করছে।কিন্তু আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে শীত আসতে এখনও কিছুটা দেরি আছে, সকালে সেই শিশিরের দেখা মিলবে ঠিকই কিন্তু সেই কনকনে বাতাস, সেই কাটা দেওয়া শীত আসতে এখনও কিছুটা হলেও অপক্ষা করতে হবে বঙ্গবাসীকে।

দুর্গাপুজা, কালীপুজা এবার ভাতৃদ্বিতীয়া এই সবেই বৃষ্টির ঘনঘটা থাকলেও কিভাবে যেন তা কাটিয়ে উঠতে পেরেছে, আর তার হাত থেকে কিছুটা হলেও মুক্তি পেয়েছে। মানুষের কপালে যে ভাঁজ পড়েছিল আদও মায়ের দর্শন পাবে কিনা, তবে যদি দেখা যায় সবেতেই জয় সেই মায়েরই। তাই কালিপুজাতেও একই অবস্থা। তাই গতকাল মায়ের দর্শনে ঢল পড়েছিল অসংখ্য মানুষের।

এই রকম আপডেট পেতে লাইক করুন