ঢুকছে টার্কি, ইজিপ্টের পিয়াজ, কমবে পেঁয়াজের দাম! তবে কত হবে পেঁয়াজের দাম

184

এবার দেশে আসতে চলেছে টার্কি, ইজিপ্টের পেয়াজ, আর তাতেই অনেকটা দাম কমে যাবে পেঁয়াজের। এই কথা বলেই আস্বস্ত করেছে বাংলাদেশ সরকার তাদের সাধারণ মানুষদের। কারন গত অনেক দিন থেকেই ভারতের পেয়াজ রপ্তানি বন্ধ হয়ে যাওয়াতে বাংলাদেশের পেঁয়াজের দাম হু হু করে বেড়ে গেছে আর তার জন্যও মহাফাপোরে পড়েছে বাংলাদেশ।

তাই এবার সেই দাম বৃদ্ধিকে একটা স্তরে নিয়ে আসতে চায়। তারা এবার সাধারণ মানুষের কথা ভেবে বাইরে থেকে পেয়াজ আমদানী করে তার দাম কমাতে চায়, তাই এবার সরকারের তরফ থেকে জানানো হয়েছে কিছুদিনের মধ্যেই একটি চালান আসতে চলেছে পেঁয়াজের টার্কি আর ইজিপ্ট থেকে। এবার বাংলাদেশ সরকার সেখানকার সাধারণ মানুষের জন্য অনেকগুলো পদক্ষেপ নিয়েছে, আর এইটা সেই সবের মধ্যে অন্যতম।

এদিকে যাতে দেশে পেয়াজ ঠিকমতো পৌছে যায় তার জন্যও বন্দর গুলোতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মায়ান্মার হয়ে এই পেয়াজ দেশে ঢুকছে আর তা বিভিন্ন বন্দরের মাধ্যমে দেশের সব জায়গাতেই পৌছে দেওয়া হচ্ছে।

এদিকে এই পেয়াজ নিয়ে সম্প্রতি কথা হয়েছে পিযূস গোয়েলের সাথে, বাংলাদেশের বাণিজ্য মন্ত্রী তার সাথে কথা সেড়ে ফেলেছে, ভারত আশ্বাস দিয়েছে এর মধ্যেই সেই রপ্তানির ওপরে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে, কারন বাংলাদেশের ব্যবহার করা পেয়াজের সিঙ্ঘভাগ ভারত থেকে যায় আর তার কারনে এই পেয়াজ নিয়ে বাংলাদেশ সরকার মহাফাপোরের মধ্যে পড়েছিল এবার সেই ফাপোর থেকে বাচার জন্য ইজিপ্ট ও টার্কির থেকে পেয়াজ আমদানি করছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন