ভয়ংকর রুপ ধারন করে ধেয়ে আসছে ঘুর্নীঝড় ‘কিয়ার’, এই জায়গা গুলিতে রেড এলার্ট

104

গত কয়েকদিন থেকে চারদিকে একটা বৃষ্টির ভাব, কিন্তু কে জানত এই বৃষ্টি ঘূর্ণিঝড় হয়ে ফিরে আসবে, অনেকেই ভেবেছিল বর্ষা তো চলে গেলো এখন আর কিসের ভয়। কিন্তু তা বললে তো আর চলবে না। বঙ্গোপসাগরে কয়েকদিন থেকেই একটি নিন্মচাপের সৃষ্টি হয়েছে আর যা এখন ঘূর্ণিঝড়ের আকার ধারন করেছে, আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে এই ঘুর্ণিঝড় বিশাল শক্তি ধারন করেছে আর তার ফলে উপকূলের রাজ্য, জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

আর তার ফলে ভয়াবহ ক্ষতির আশঙ্কা করছে অনেকে, এর জন্যও সবা যায় গায় রেড আলার্ট দিয়ে দেওয়া হয়েছে। জানা গেছে বিশেষ করে গোয়া, কর্ণাটক এই সব উপকূল অঞ্চলে ভারী থেকে অতিভারী বৃষ্টি ও সাথে বইবে ৭০ থেকে ৮০ কিমি বেগে ঝড়ো হাওয়া।

আবহাওয়া দপ্তর আগের থেকেই জানিয়ে দিয়েছে এই সব উল্লেখিত এলাকায় ২৪ ঘন্টার মধ্যে বৃষ্টি পরিমাণ বাড়বে। উতাল হবে সমুদ্রের জলরাশি, এর জন্যও আগামী ৪৮ ঘন্টার মধ্যে মতসজীবিদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, এই ঘূর্ণিঝড় কিয়ারের ফলে মেঘালয়, ওড়িশা এই সব জায়গাতেও ভারী বৃষ্টির সম্ভবনা আছে, এমনকি সেখানে শুরুও হয়েছে। চারদিকে রেড আলার্ট জারি করা হয়েছে, আর তার ফলেই বলা হয়েছে সাধারণ মানুষ প্রয়োজন না হলে রাস্তায় যেনো না বের হয়। এমন অবস্থার জন্যও গোয়া বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বন্ধ করা হয়েছে। আর উপকূল্বর্তী এলাকার মানুষকে স্রিয়ে নিয়ে আসার কাজও শুরু হয়ে গেছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন