বিশ্বের ধনীতমের তকমা হারালেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস, কে এল শীর্ষে?

165
বিশ্বের ধনীতমের তকমা হারালেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস, কে এল শীর্ষে?

এবার ধনীতমের তকমা হারালো জেফ বেজস, তিনি আমাজনের প্রতিষ্ঠাতা ও সিইও, এবার তাকে হারিয়ে শীর্ষে চলে এল মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও সিইও বিল গেটস। এবার আমাজনের শেয়ার মার্কেটে পতন হয়েছে আর তার জেরেই বিল গেটস তার আগে চলে এসেছে, এবার এই শেয়ার মার্কাটের ধসের পর ফোর্বসের তালিকায় জে বেজোস ২ নম্বরে এসে পড়েছে। আর বিল গেটস এসে পড়েছে শীর্ষে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তাদের দুজনের মধ্যে এভাবে প্রতিবারি শীর্ষেথাকার লড়াই চলতে থাকে কোনও বার জেফ বেজোস গেতে তো কোনও বার বিল গেটস জেতে, এটা তাদের কাছে সাধারণ ব্যাপার। তারা দুজন যেটুকু অর্থের জন্যও আগে পরে থাকে , সেই অর্থ তাদের কাছে খুবই সামান্য কিন্তু সেই অর্থ যদি কোনও গরীব দেশে বিলিয়ে দেওয়া যায় , তাহলে আশা করি সেই দেশে কোনও লোক আর দরিদ্র থাকবে না, তাহলে এই কথাতেই বিচার করা যায় তাদের কাছে বিশ্বের দরবারে প্রথম হওয়া নিয়ে কোনও মাথাব্যাথাই নেই।

এবার শেয়ার মার্কেটে আমাজন যে ধাক্কা খেয়েছে তাতে তাদের ৭ % পতন ঘটেছে আর তার ফলে আমাজনের সম্পত্তির পরিমাণ দাড়িয়েছে ১০৩ বিলিয়ন ডলার। কিন্তু সেইদিক থেকে বিচার করলে দেখা যাবে বিল গেটসের সম্পত্তি ১০৬ বিলিয়ন ডলার। এর আগে যখন জেফ বেজোস পৃথিবীর মধ্যে ধনী ব্যাক্তী ছিলেন তার সম্পত্তির পরিমাণ ছিল ১৬০ বিলিয়ন ডলার।

এই রকম আপডেট পেতে লাইক করুন