BREAKING: কাশ্মীরে মধ্যস্ততা নিয়ে ফের সরব আমেরিকা, কিন্তু এবার অন্য ভাবে, বিস্তারিত

123
ছবিঃ সংগৃহীত

এবার মার্কিন বিদেশ দফতরের এক উচ্চপদস্থ কর্মচারী জানিয়ে দিল কাশ্মীর নিয়ে মধ্যস্ততা করতে রাজি ট্রাম্প, কিন্তু তার আগে পাকিস্তানকে তাদের দেশ থেকে সন্ত্রাস দমন করতে হবে। কারন তারা জানিয়েছে দুই কাজ একেবারে কখনই হয় না, প্রথমে তাদের এই সন্ত্রাস্কে দমন করতেই হবে, এর জন্যও যদি অন্য কোনোদেশের সাহায্য লাগে সেটা পাবে তারা, এমন আশা করা যায়।

এই রকম আপডেট পেতে লাইক করুন

কিন্তু এর আগেও ট্রাম্প এই কাশ্মীর ইস্যু নিয়ে নাক গলাতে চেয়েছিল কিন্তু ভারত তাকে স্পষ্ট জানিয়ে দিয়েছে তার দরকার হবে না, তার মানে ভারত কোনও মতেই তৃতীয় পক্ষের মধ্যস্ততা চায় না। তবে এবার ফের বিদেশ মন্ত্রকের উচ্চপদস্ত কর্মচারীরা বলেই ফেলল, আমেরিকা এই ব্যাপারে মধ্যস্ততা কররতে রাজি যদি ভারত ও পাকিস্তান চায়।

এর আগেও ট্রাম্পের সাথে মোদী ও ইমরানের সাথে একান্ত ভাবে বৈঠক হয়েছে সেখানে তাদের কোথায় শান্তিপুর্ণ চিন্তাভাবনাই উঠে এসেছে। তাই বলা হচ্ছে আমেরিকা মধ্যস্ততা কররতে এক পায়ে খাড়া, কিন্তু শর্ত ঐ একটাই পাকিস্তানকে সন্ত্রাস দমন করতে হবে তাদের দেশ থেকে।

এমনটাও জানা গেছে যদি পাকিস্তান ২০২০ র ফেব্রুয়ারী মাসের মধ্যে যদি এই সন্ত্রাস নিয়ে কোনও পদক্ষেপ না নেয় তাহলে তাদের কালো তালিকাভুক্ত করা হবে, আর এটা জানিয়েছে এফএটিএফ।

এই রকম আপডেট পেতে লাইক করুন