মা ভারত ঘুরতে চেয়েছিল, ব্যাঙ্কের চাকরি ছেড়ে স্কুটার নিয়ে বেরিয়ে পড়ল ছেলে

215
মা ভারত ঘুরতে চেয়েছিল, ব্যাঙ্কের চাকরি ছেড়ে স্কুটার নিয়ে বেরিয়ে পড়ল ছেলে
ছবিঃ সংগৃহীত

বৃদ্ধা মায়ের ইচ্ছে হয়েছিল ভারত ঘোরার। মায়ের আশা পূর্ণ করার জন্য ব্যাঙ্কের চাকরি ছেড়ে স্কুটার নিয়ে বেরিয়ে পড়ল ছেলে। মায়ের ইচ্ছে ছিল ভারতের তীর্থস্থানগুলি দর্শনকরা। ভারতের সব তীর্থস্থানগুলি দর্শন করার জন্য অনেক ছুটির প্রয়োজন। যা তিনি কখনও পেতেননা। তাই চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কর্নাটকের মহিশূরের বাসিন্দা দক্ষিণমূর্তি কৃষ্ণ কুমার ও তাঁর মা চূড়ারত্নার। দক্ষিণমূর্তি কৃষ্ণ কুমার একটি বেসরকারি ব্যাঙ্কে চাকরি করতেন। মায়ের ইচ্ছে পূরণের জন্য ১৬ জানুয়ারি ২০১৮ সালে স্কুটার নিয়ে বেরিয়ে পড়েন তিনি।

তারপর সেই স্কুটারে করে মাকে নিয়ে কেরলা, তামিলনাড়ু, পণ্ডীচেরি, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, গোয়া, ওড়িশা, ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা ঘুরে আসেন তিনি।

নেপাল, ভুটান এবং মায়ানমারেও যান তিনি। স্কুটারে করে মোট ৪৮ হাজার ১৬৫ কিমি পথ ঘুরেছেন তিনি। এই যাত্রাপথে তিনি কখনও তীর্থস্থানের মঠে বা কখনও মন্দিরে রাত কাটিয়েছেন। সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয় খবরটি। কৃষ্ণ কুমারের এই কাজে খুশি হয়ে আনন্দ মহিন্দ্রা নিজের সংস্থার একটি স্কুটার কৃষ্ণ কুমারকে উপহার হিসেবে দিতে চেয়েছেন।

এই রকম আপডেট পেতে লাইক করুন