লন্ডনের ট্রাকে ৩৯ জন মৃতদেহের রহস্যভেদ, প্রকাশ্যে এলো চাঞ্চল্যকর তথ্য

109
ছবিঃ সংগৃহীত

গত বুধবার যে ট্রাক থেকে ৩৯ জন মৃতদেহ উদ্ধার হয়েছিল এবার তার রহস্য উন্মোচন হল আর তার রহস্য একেবারে হাড় হিম করা। এভাবেও হতে পারে ভাবলেই অবাক লাগে। গত বুধবার যখন সেই ট্রাক থেকে ৩৯ জন মৃত মানুষকে উদ্ধার করা হয়েছিল, তার পরেই ব্রিটেনের প্রশানকে অনেক প্রশ্নের মুখেই পরতে হয়।

কিন্তু পরে জানা যায় সেই ৩৯ জন সবাই চিনের বাসিন্দা, আর তার পরেই চিরুণি তল্লাশি শুরু হয়, আর তার পরে গোয়েন্দা সুত্রে জানা যায়, এরা চিনের বাসিন্দা, তারা যে কন্টেনারে ছিল সেটা চিন থেকে ৫ হাজার মাইল সফর করে বেলজিয়ামে জলপথ পার করে লন্ডনে প্রবেশ করেছে।

আসলে সেই কন্টেনারটি দুটি ইংলিশ চ্যানেল পার করে এসেছে, আর তার ভেতরে যখন মানুষগুলো ছিল তারা জীবন্তও অবস্থাতেই ছিল কিন্তু জলপথে আসতে তারা ঠান্ডায় ও অক্সিজেনের ওভাবে প্রাণত্যাগ করে। ভাবলেই অবাক লাগে , মানুষগুলো ঠান্ডায় এভাবে মারা গেছে, কি নিশংস মৃত্যু।

তাদের যখন লন্ডনে উদ্ধার করা হয় তখন একদম ঠান্ডায় কাঠ অবস্থায় পাওয়া যায়। এভাবে তাদের প্রাণ দিতে হল। এই খবর পাওয়ার পরেই সেখানে তাহাক চিনের দূত এসে সব ব্যাপার দেখে যায়। আসলে যখন সেই কন্টেনারটি জলপথে আসছিল তখন যে সময়ে আসার কথা ছিল তার অনেক পরে এসে লন্ডনে ঢুকেছিল আর তার ফলেই সেই ভিতরে থাকা মানুষগুলোর প্রাণ হারায়।

এরা চিনের লোক যারা বিভিন্ন কারনে লন্ডনে অবৈধ প্রবেশ করার চেষ্টা করছিল। কিন্তু সফল হয় নি, অবশ্য এটা নতুন কিছু না চিনের থেকে অনেকেই লন্ডনে অবৈধ ভাবে প্রবেশের চেষ্টা করে, যা এর আগেও প্রমাণ হয়েছে। এই ৩৯ জনের পর আবার ৯ জনকে অন্য একটি ট্রাক থেকে উদ্ধার করা হয় পরের দিন,কিন্তু তারা অভিবাসী বলে তাদের পরিচয় দেয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন