গভীর নিম্নচাপ, রাজ্যে এই জেলাগুলিতে বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভবনা

115

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার আর তার জেরেই দক্ষিণের রাজ্য জুড়ে বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভবনা। দক্ষিনবঙ্গ সহ উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভবনা । এদিকে মুর্শিদাবাদ, বাঁকুড়া পুরুলিয়া, বর্ধমান সব যায় গায় ভারী বৃষ্টির সম্ভবনা।

বিশেষ করে উপকূলের জেলাগুলোতে ব্জ্রবিদ্যুত সহ ভারী থেকে অতি ভাড়ী বৃষ্টির সম্ভবনা। এদিকে উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা। গত কয়েকদিন থেকেই আকাশের মুখ ভার, আর তার জন্যই কালিপুজার আনন্দ মাটি হয়ে যেতে পারে বলে সবার আশঙ্কা।

সবাই যার যার মতো আনন্দ করবে বাজি ফুটাবে , কিন্তু তার আর জো কোথায়, ফের বঙ্গোপসাগরে নিন্মচাপের সৃষ্টি হয়েছে আর তার জেরেই এই বৃষ্টি রাজ্য জুড়ে। অবশ্য আলিপুর আবহাওয়া দপ্তর তাদের তরফ থেকে জানিয়েছে আজ শুক্রবারেই বৃষ্টির দাপট থাকবে কিন্তু পরের দিন মানে শনিবার থেকেই তা কমা শুরু করবে।

আর অবস্থা ভালো হতে শুরু কররবে , আর এই কথা শুনে অনেকেই স্বস্তির নিশ্বাস ফেলছে তবে ব্যবসায়ীদের মাথায় হাত, তারা বিশেষ করে যারা পটকা লাইট বিক্রি করে এই বৃষ্টি জন্যও কেউ বাড়ির থেকে বের হতে পারছে না।

গত কয়েকদিনের বৃষ্টিতে রাজ্যের তাপমাত্রা অনেকটাই কমে গেছে এখানে সর্বচ্চো তাপমাত্রা ছিল ৩০ এর ওপরে এখন তা নেমে ২৬ হয়েছে আর সর্বনিন্ম হয়েছে ২২। পারদ যে এতোটা নেমে যাবে তা অনেকেই বিশ্বাস করতে পারছে না, কিন্তু তারা মুখে কিছু না বললেও গায়ে চাদর জড়াতে হচ্ছে নিশ্চয়ই।।

এই রকম আপডেট পেতে লাইক করুন